যানবাহনে নির্দিষ্ট ভাড়ার চার্ট ঝুলিয়ে রাখার নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল

walton

ঢাকা: আসন্ন ঈদুল আযহায় যানবাহনে যাত্রীদের কাছ থেকে যেন অতিরিক্ত ভাড়া আদায় না করতে পারে, সেজন্য নির্দিষ্ট ভাড়ার চার্ট ঝুলিয়ে রাখতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।



তিনি বলেন, দেশব্যাপী সার্বিক আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে কার্যকর ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া চুরি, ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ডরোধে পোশাকধারী পুলিশের পাশাপাশি গোয়েন্দা সংস্থার সদস্য মোতায়েন, বিশেষ বিশেষ রাস্তা ও মোড়ে চেকপোস্ট স্থাপন, জালটাকার বিস্তার রোধে প্রয়োজনীয় ব্যবস্থা ও নৌ-শৃঙ্খলা নিয়ন্ত্রণে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি। 

রোববার (১৪ জুলাই) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আসন্ন ঈদুল আযহা উপলক্ষে দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা, নিয়ন্ত্রণে করণীয় ও প্রাসঙ্গিক বিষয় নিয়ে অনুষ্ঠিত সভায় এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। সভায় অর্থ, বাণিজ্য, সড়ক পরিবহন, ধর্ম, নৌ-পরিবহন, মৎস্য ও প্রাণিসম্পদ, রেলপথ, বিদ্যুৎ, স্থানীয় সরকার বিভাগ, শ্রম ও কর্মসংস্থান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা, পুলিশের মহাপরিদর্শক, র‌্যাবের মহাপরিচালক, ডিএমপি পুলিশ কমিশনার, অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক, ফায়ার সার্ভিস, শিল্প পুলিশ, ঢাকা দুই সিটি করপোরেশন, ঢাকা হাইওয়ে উপ-পুলিশ মহা-পরিদর্শকসহ বিজিএমইএ, বিকেএমইএ, বিটিএমএ, এফবিসিসিআই’র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঈদে কালোবাজারে টিকিট বিক্রি বন্ধের বিষয়ে মন্ত্রী বলেন, ঈদ উপলক্ষে বাস, ট্রেন এবং লঞ্চের টিকিট ক্রয়ের সময় যাতে সাধারণ মানুষ হয়রানির শিকার না হয় এবং বিশেষ করে নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় না করতে পারে সেজন্য যানবাহনে নির্দিষ্ট ভাড়ার চার্ট ঝুলিয়ে রাখতে হবে। সেই সঙ্গে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করাসহ জনসচেতনতা বাড়াতে প্রয়োজনীয় প্রচার ব্যবস্থা নেওয়া হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঈদুল আযহার ছুটিতে রাজধানীর কূটনৈতিক পাড়াসহ সব গুরুত্বপূর্ণ স্থানে ও দেশের অন্যান্য বড় বড় শহরে ও বন্দরে পুলিশের টহল বাড়ানো হবে। চুরি, ডাকাতি রোধে বিভিন্ন পাড়া-মহল্লায় পুলিশের টহল বাড়ানো। একইসঙ্গে সাধারণ জনগণ ঈদে যাতে নিরাপদে কেনাকাটা করতে পারেন সেজন্য মার্কেট ও ক্রেতা সাধারণের নিরাপত্তা নিশ্চিত করাসহ পোশাকধারী পুলিশ, নারী পুলিশ, সাদা পোশাকের পুলিশ সদস্য মোতায়েন করা হবে। 

তিনি বলেন, ঘরমুখো মানুষের ঢাকার বাইরে যাতায়াতের সময় এবং মার্কেটগুলোতে বিশেষ করে রাতে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে প্রশাসনের পাশাপাশি নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা ও সিসিটিভি চালু রাখার আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। 

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৯ 
জিসিজি/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফিটনেসবিহীন যানবাহন
ফেনীতে ‘বঙ্গবন্ধু হ্যান্ডবল লীগ’ শুরু শনিবার
‘ফুটবল যদি ধর্ম হতো, মেসি হতো ঈশ্বর’
গ্রুপিং রাজনীতির ইতি ঘটানোর বার্তা তৃণমূলে
ডায়াবেটিস সচেতনতা দিবসে ফেনীতে র‌্যালি
আ’লীগের সমর্থনবঞ্চিত ১৮ কাউন্সিলরের মনোনয়ন ফরম জমা


বিদ্যুতের দাম বৃদ্ধি যুক্তিহীন: ওয়ার্কার্স পার্টি
রাজধানীর উত্তরায় গ্যাস পাইপ লিকেজ
শফিক তুহিনের সুরে গাইলেন জুঁই 
বন্ধু চাইলেই ব্যক্তিগত ছবি নয়
দরিদ্র শিশু হৃদরোগীদের পাশে বসুন্ধরা গ্রুপ