php glass

কুড়িল-সায়েদাবাদ সড়কে নামছে বিআরটিসির নতুন ২০ বাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সভা শেষে বক্তব্য রাখছেন ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন/ছবি- শাকিল

walton

ঢাকা: রাজধানীবাসীর যাতায়াত নির্বিঘ্ন করতে রাজধানীর কুড়িল বিশ্বরোড-নতুন বাজার-বাড্ডা-রামপুরা-সায়েদাবাদ সড়কে বিআরটিসির নতুন ২০টি বাস নামানো হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

তিনি বলেছেন, নগরবাসীর সুবিধার্থে আগামী এক সপ্তাহের মধ্যে এ রুটে বাসগুলো নামানো হবে। জনগণের যাতে কোনোভাবেই ভোগান্তি না হয়, সেজন্য আমরা পর্যায়ক্রমে বাসের সংখ্যা বৃদ্ধি করবো।

রোববার (১৪ জুলাই) বেলা ২টায় নগর ভবনে রাজধানীর তিন সড়কে রিকশা চলাচল বিষয়ে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের ডিটিসিএ-এর সমন্বয় সভা ও রিকশা চালক মালিক সমিতির নেতাদের সঙ্গে সভা শেষে একথা বলেন মেয়র। 

মেয়র সাঈদ খোকন বলেন, রাজধানীর তিন সড়কে রিকশা ও ভ্যান চলাচল বন্ধ করার পর গণপরিবহনের গতি বেড়েছে। প্রয়োজনে আরো বাস নামানো হবে। এ সড়কে বাসের নির্দিষ্ট স্টপেজ থাকবে। রাজধানীবাসী নির্ধারিত স্টপেজে নামবেন। সবাই মিলে ঢাকাকে একটি যানজটমুক্ত শহর উপহার দেবো। 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র বলেন, দুই সিটির সমন্বয়ে একটি সুন্দর নগর গড়বো। এছাড়াও ফুটপাত দখলমুক্ত করা হবে। তিনি বলেন, ব্যক্তিগত গাড়ি পর্যায়ক্রমে নিয়ন্ত্রণ করা হবে। যত্রতত্র পার্কিং বন্ধ করাসহ নাগরিকবান্ধব একটি শহর গড়ে তুলতে আমরা অঙ্গীকারবদ্ধ।                       

সমন্বয় সভায় উপস্থিত ছিলেন ডিটিসিএ-এর নির্বাহী পরিচালক খন্দকার রাকিবুর রহমান, বিআরটিসি চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূইয়া, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মফিজ উদ্দিন আহমেদ প্রমুখ। 

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৯
টিএম/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: মেয়র সাঈদ খোকন ডিএসসিসি
মানিকগঞ্জে তৈরি পোশাকের শো-রুম মালিককে জরিমানা
মিলনের সঙ্গে প্রথমবার জুটি বাঁধলেন তানহা
১০ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার আসামি একদিনের রিমান্ডে
সিলেট নগরে মিললো ৬ বিষধর সাপ
কমলাপুরে পরিত্যক্ত বগিতে মিললো মাদ্রাসাছাত্রীর মরদেহ


ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিম্নগতি: স্বাস্থ্য অধিদপ্তর
কোহলির ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন স্মিথ
কুষ্টিয়ায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন 
নানা আয়োজনে ত্রিপুরার শেষ মহারাজার জন্মতিথি উদযাপন
জাতীয় পার্টি কার্যকর বিরোধী দল হিসেবে রাজনীতির মাঠে আছে