ঢাকা, শনিবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

জাতীয়

পাহাড় ধসে ঘুমন্ত অবস্থায় মারা গেলেন স্বামী-স্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৯
পাহাড় ধসে ঘুমন্ত অবস্থায় মারা গেলেন স্বামী-স্ত্রী

কক্সবাজার: কক্সবাজারের চকরিয়ার বমুবিলছড়ি ইউনিয়নের বমুরকুল এলাকায় পাহাড় ধসে স্বামী ও স্ত্রীর মৃত্যু হয়েছে। 

শনিবার (১৩ জুলাই) দিনগত রাত দুইটার দিকে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন-  মোহাম্মদ ছাদেক (৩২) ও তার স্ত্রী ওয়ালিদা বেগম (২১)।

 

বমুবিলছড়ি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবদুল মোতালেব বাংলানিউজকে বলেন, রাত প্রায় দুইটার দিকে তারা ঘুমিয়েছিলেন। এ সময় পাহাড়ের একটি বড় অংশ ধসে তাদের বসতঘরের ওপর পড়ে। এ সময় ঘুমন্ত অবস্থায় মাটিচাপা পড়ে তাদের মৃত্যু হয়।  

পরে স্থানীয় লোকজন এসে মাটি সরিয়ে তাদের মরদেহ উদ্ধার করে। এ সময় তাদের ঘরে আর কেউ ছিল না।

তিনি আরও বলেন, নিহত ছাদেকের নিজ বাড়ি বান্দরবানের আলীকদমে। তিনি পেশায় দিনমজুর। কয়েক বছর আগে তিনি আলীকদম উপজেলা থেকে বমুরকুল এলাকায় পাহাড়ের কাছে এসে ঘর করে বসবাস শুরু করেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বাংলানিউজকে জানান, স্থানীয়দের সহায়তায় স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, কয়েকদিনের টানা বর্ষণে চকরিয়ার বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। যে কারণে উপজেলা সদর থেকে অনেকটা বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে বমুবিলছড়ি ইউনিয়নটি। এর আগেই পাহাড়ি এলাকায় ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারী লোকজনকে নিরাপদ স্থানে সরে যেতে মাইকিং করা হয়েছে। না সরার কারণে এ দুর্ঘটনা ঘটেছে।

বাংলাদেশ সময়: ১০৩৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৯,
এসবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa