php glass

কুড়িগ্রামে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে পুলিশের কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নির্যাতন প্রতিরোধ এবং নির্যাতিতদের সহায়তায় মতবিনিময় সভা। ছবি: বাংলানিউজ

walton

কুড়িগ্রাম: কুড়িগ্রাম জেলার প্রতিটি থানায় নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে জেলা পুলিশ। দেশজুড়ে নারী ও শিশু নির্যাতন বেড়ে যাওয়ায় জনসচেতনতা বাড়ানোর জন্য এ পদক্ষেপ নেওয়া হয়েছে। কমিটিগুলো গঠিত হবে পুলিশের তত্ত্বাবধানে।

বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে জেলা পুলিশের কনফারেন্স কক্ষে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে স্থানীয় পেশাজীবী ও সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করে কুড়িগ্রাম জেলা পুলিশ।

মতবিনিময় সভায় নির্যাতন প্রতিরোধ এবং নির্যাতিতদের সহায়তায় প্রতিটি থানায় জেলা পুলিশের তত্ত্বাবধানে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়। একই সঙ্গে মাদক প্রতিরোধে শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ অভিভাবকদের নিয়ে উন্মুক্ত আলোচনা অনুষ্ঠান আয়োজনের বিষয়েও মত দেন অনেকে।

জেলার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য দেন কুড়িগ্রাম সরকারি কলেজের উপাধ্যক্ষ মীর্জা নাসির উদ্দিন, পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্রাহাম লিংকন, কুড়িগ্রাম আলিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুর বখত মিয়া, বীর মুক্তিযোদ্ধা মো. শাহাবুদ্দিন, সাংবাদিক সফি খান, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু প্রমুখ।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপারের দায়িত্বপ্রাপ্ত (পুলিশ সুপার) মেনহাজুল আলম, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজার রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
এফইএস/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন: কুড়িগ্রাম যৌন হয়রানি
উদ্যোক্তা হয়ে অন্যকে চাকরি দিন: ইউজিসি চেয়ারম্যান
খুলনা বিভাগীয় সমাবেশের অনুমতি পেলো বিএনপি
বগুড়ায় স্বামীর বিরুদ্ধে স্ত্রী হত্যার অভিযোগ
নুসরাত হত্যা মামলায় সাক্ষ্য দিতে আদালতে ৪ সাক্ষী
আগৈলঝাড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবক নিহত


হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে নিয়োগ
‘থর’র হাতুড়ি যাচ্ছে নাতালি পোর্টমানের হাতে
শাবিপ্রবিতে ৯০ গার্বেজ বিন উদ্বোধন
‘ছেলেধরা সন্দেহভাজনদের মারধর না করে পুলিশে দিন’
ঢাকা-চট্টগ্রামে নদী-দূষণরোধে মাস্টারপ্ল্যান জমা কমিটিতে