php glass

ফেনীর যানজট নিরসনে রাস্তায় মেয়র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে রাস্তায় মেয়র। ছবি: বাংলানিউজ

walton

ফেনী: ফেনী শহরের যানজট নিরসন ও অবৈধ স্থাপনা উচ্ছেদে মাঠে নেমেছেন পৌর মেয়র হাজী আলাউদ্দিন।
 

বৃহস্পতিবার (১১ জুলাই) মেয়র হাজী আলাউদ্দিন প্যানেল মেয়র আশরাফুল আলম গীটার, নজরুল ইসলাম স্বপন মিয়াজী অন্য কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে রাস্তায় নামেন। তিনি শহরের রাজাঝির দিঘির পাড়সহ আশপাশের এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা দোকানপাট উচ্ছেদ করেন ও শহরের যানজট নিরসনে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন। এসময় তিনি চালক ও পথচারীদের আইন মেনে চলার আহ্বান জানান। 

এর আগে, গত মঙ্গলবার (৯ জুন) পৌরসভার সম্মেলন কক্ষে রিকশা-সিএনজি-গ্রিন টাউন সার্ভিসের মালিকদের সঙ্গে মতবিনিমিয় সভায় শহরের যানজট নিরসনে সবার সহযোগিতা চান মেয়র হাজী আলাউদ্দিন। এসময় বেশ কিছু পদক্ষেপের কথা জানান ও কঠোর ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন তিনি। 

পূর্ব ঘোষণা অনুযায়ী, বুধবার (১০ জুলাই) সকাল ৮টা থেকে কনজারভেটিভ অফিসার সরোয়ার আলমের নেতৃত্বে পৌরসভার কর্মচারীরা ট্রাংক রোড়ে খেজুর চত্বরে অবস্থান নেন। পৌনে ৯টার দিকে মেয়র হাজী আলাউদ্দিন সেখানে এসে সড়কের বাম পাশে রিকষা, ডান পাশে সিএনজি অটোরিকশা, নির্দিষ্ট স্থানে বাস দাঁড়ানোর ব্যবস্থাসহ অন্য গাড়ি চলাচলের ক্ষেত্রে শৃঙ্খলা ফেরানোর চেষ্টা করা হয়। 

এসময় পরিবহন চালকদের সঙ্গে কথা বলে পৌরসভার নির্দেশনা মেনে গাড়ি চালানোর নির্দেশ জানান মেয়র। একই সঙ্গে সড়কে অবৈধ পার্কিং করা হলে কাগজপত্র জব্দের নির্দেশ দেন তিনি। পাশাপাশি, পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের সহযোগিতা করতে কর্তব্যরত সার্জেন্টদের অনুরোধ জানান।

পৌর মেয়র হাজী আলাউদ্দিন বলেন, ট্রাংক রোড, শহীদ শহীদুল্লা সড়কে কোন প্রকার অবৈধ পার্কিং করতে দেওয়া হবে না। কেউ আদেশ না মানলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 

পৌরসভার কনজারভেটিভ অফিসার সরোয়ার আলম জানান, মেয়রের নির্দেশনা অনুযায়ী পৌরসভার সব কর্মচারীদের নিয়ে যানজটমুক্ত অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
এসএইচডি/একে

নরসিংদীতে বাসচাপায় কাঠমিস্ত্রি নিহত 
উদ্যোক্তা হয়ে অন্যকে চাকরি দিন: ইউজিসি চেয়ারম্যান
খুলনা বিভাগীয় সমাবেশের অনুমতি পেলো বিএনপি
বগুড়ায় স্বামীর বিরুদ্ধে স্ত্রী হত্যার অভিযোগ
নুসরাত হত্যা মামলায় সাক্ষ্য দিতে আদালতে ৪ সাক্ষী


আগৈলঝাড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবক নিহত
হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে নিয়োগ
‘থর’র হাতুড়ি যাচ্ছে নাতালি পোর্টমানের হাতে
শাবিপ্রবিতে ৯০ গার্বেজ বিন উদ্বোধন
‘ছেলেধরা সন্দেহভাজনদের মারধর না করে পুলিশে দিন’