ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

জাতীয়

গ্রামীণফোন-রবিকে পাওনা পরিশোধ করতে বলেছে সরকার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৬ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯
গ্রামীণফোন-রবিকে পাওনা পরিশোধ করতে বলেছে সরকার

জাতীয় সংসদ ভবন থেকে: গ্রামীণফোন ও রবি- এ দুই মোবাইল ফোন অপারেটরের কাছে সরকারের পাওনা রয়েছে জানিয়ে ডাক, টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, অবিলম্বে এই পাওনা পরিশোধের জন্য তাদের নির্দেশ দেওয়া হয়েছে। অন্যথায় এ পাওনা পরিশোধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 

মঙ্গলবার (০৯ জুলাই) জাতীয় সংসদ অধিবেশনে বিরোধী দল জাতীয় পার্টি থেকে নির্বাচিত সংসদ সদস্য (এমপি) মুজিবুল হক চুন্নুর এক সম্পূরক প্রশ্নের উত্তরে তিনি একথা জানান।  

এ সময় অভিবেশনে সভাপতিত্ব করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

 

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, মোবাইল অপারেটরদের বিষয়ে আমরা অডিট করে থাকি। গ্রামীণফোন এবং রবি দুটি অপারেটরেও অডিট করা হয়েছে। অডিট অনুযায়ী, গ্রামীণফোন ও রবি’র কাছে সরকারের পাওনা রয়েছে।  

‘এরই মধ্যে পাওনা আদায় করার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এর মধ্যে সবশেষ পদক্ষেপটি হচ্ছে- গ্রামীণফোনের জন্য শতকরা ৩০ শতাংশ এবং রবির জন্য শতকরা ১৫ শতাংশ ব্যান্ডউইথ কমানো হয়েছে। ’

তিনি বলেন, তাদের (গ্রামীণফোন ও রবি) বলা হয়েছে- অবিলম্বে যেন পাওনাদি পরিশোধ করে। দুঃখজনক, আমরা যখনই কোনো অপারেটরের বিরুদ্ধে ব্যবস্থা নিতে যাই তখনই তারা ফায়দা নিতে চায়।  

‘তখন পুরো ব্যবস্থাটাই বিলম্বিত হয়ে যায় এবং এর ফলে দীর্ঘদিন ধরে এই বকেয়া রয়েছে। যাদের কাছে পাওনা রয়েছে এবং অন্যদেরও অডিট হবে। পাওনা আদায় করার জন্য কঠোরতম ব্যবস্থা গ্রহণ করা হবে। ’ 

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৯ 
এসকে/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa