ঢাকা, শনিবার, ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭ সফর ১৪৪২

জাতীয়

সুরমার পানি বিপদসীমার ৮ সেন্টিমিটার উপরে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৫ ঘণ্টা, জুলাই ৯, ২০১৯
সুরমার পানি বিপদসীমার ৮ সেন্টিমিটার উপরে

সুনামগঞ্জ: সুনামগঞ্জে সুরমা নদীর পানি বিপদসীমার ৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে পানি উন্নয়ন বোর্ড সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার (৮ জুলাই) রাত থেকে বৃষ্টি অব্যাহত থাকার কারণে এ পানি বৃদ্ধি পেয়েছে। টানা বৃষ্টিপাতের কারণে শহরের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না কেউ।

এভাবে ভারি বৃষ্টিপাত অব্যাহত থাকলে সুরমার পানি বৃদ্ধি পেয়ে
যেকোন সময় শহরে ঢুকতে পারে।

এদিকে জেলার বিশ্বম্ভরপুর উপজেলার নিচু এলাকা শক্তিয়ারকলা ও দুর্গাপুর এলাকায় বৃষ্টির পানি বৃদ্ধি পেয়ে প্লাবিত হয়েছে।
শক্তিয়ারকলায় একটি রাস্তায় পানি উঠলেও এখনও যান চলাচল স্বাভাবিক রয়েছে। তবে আতঙ্কে রয়েছেন এলাকার মৎস চাষিরা। যদি বন্যা হয় তাহলে সব মাছ পুকুর থেকে বের হয়ে যাবে।

বিশ্বম্ভরপুর উপজেলার বাসিন্দা শফিক মিয়া বাংলানিউজকে বলেন,  যেভাবে বৃষ্টি হচ্ছে তাতে মনে হয় বন্যা হয়ে যাবে। বাড়ির পাশের খাল-পুকুর পানিতে ভরে গেছে।  

বিশ্বম্ভরপুর উপজেলা চেয়ারম্যান সফর উদ্দিন বাংলানিউজকে  বলেন, বৃষ্টির কারণে পানি বাড়ছে নদী ও হাওরগুলোতে। কিছু নিচু এলাকা ইতোমধ্যে প্লাবিত হয়েছে। তবে কারো বাড়ি ঘরে এখনও পানি ওঠেনি। বন্যা মোকাবেলায় উপজেলা পরিষদের প্রস্তুতি রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা,  জুলাই ০৯,  ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa