php glass

ফেনীতে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এ্যাপলো হসপিটাল (প্রা.) লিমিটেড, ছবি: বাংলানিউজ

walton

ফেনী: ফেনীতে একটি বেসরকারি হাসপাতালে ভুল চিকিৎসায় লতিফা বেগম (৫৫) নামে এক নারীর মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় নিহতের স্বজনরা হাসপাতাল ভাঙচুর করেছেন।

সোমবার (০১ জুলাই) রাত ৮ টার দিকে ফেনীর একাডেমি রোডে অবস্থিত ‘এ্যাপলো হসপিটাল (প্রা.) লিমিটেড’ নামে একটি হাসপাতালে এ ঘটনা ঘটে।

নিহতের ছেলে আবু তালেব চৌধুরী অভিযোগ করে বলেন, টিউমারের অপারেশনের জন্য তার মা লতিফা বেগমকে রোববার (৩০ জুন) দুপুরে ফেনীর এ্যাপলো হসপিটালে ভর্তি করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক ডা. আজিজ উল্যাহ ও হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কম্পিউটারের মাধ্যমে টিউমার অপারেশনের জন্য ৬০ হাজার টাকায় চুক্তি হয়। এরপর রোববার দিনগত রাত ১টায় তাকে অপারেশন করানো হয়। 

তিনি আরও বলেন, অপারেশনের পর সোমবার সকাল পর্যন্ত তার মায়ের জ্ঞান না ফিরলে এবং অবস্থার অবনতি হলে দুপুর ১২টার দিকে ওই চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডকিলে কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য বলেন। সেখানে নেওয়ার পথেই তার মৃত্যু হয়।

চিকিৎসকের ভুল চিকিৎসায় তার মায়ের মৃত্যু হয়েছে অভিযোগ করে আবু তালেব চৌধুরী বলেন, চিকিৎসক আজিজ উল্যাহ চিকিৎসা করতে পারবেন না, এ কথাটি আগে বললেই আমরা উন্নত চিকিৎসার মাকে অন্য কোথায়ও নিয়ে যেতাম। তিনি বলেন, এ ব্যাপারে আমরা ফেনী মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছি।

হাসপাতাল পরিচালনা কমিটির সদস্য এনামুল হক বলেন, আমি হাসপাতাল কর্তৃপক্ষ এ ব্যাপারে আমি কিছু বলতে পারবো না। চিকিৎসক ভালো বলতে পারবেন।

অভিযুক্ত ডা. আজিজ উল্যাহ বলেন, রোগীকে অপারেশনের জন্য অজ্ঞান করতে এনেসথেসিয়া ইঞ্জেকশন দেওয়া হয়। অপারেশনের পরেও রোগীর জ্ঞান ফেরে। সোমবার দুপুরে রোগীর সঙ্গে কথা হয়েছে। আমরা ধারণা করেছি, রোগীর কার্ডিয়াক সমস্যা হয়েছে। তাই আমরা তাকে চমেক হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করার জন্য পরামর্শ দেই। কিন্তু রোগীর স্বজনরা তাকে সাধারণ ওয়ার্ডে ভর্তি করায়। এ রোগীর মৃত্যুর পেছনে আমাদের কোনো অবহেলা নেই। কার্ডিয়াক সমস্যার কারণে রোগীর মৃত্যু হতে পারে।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুলাই ০১, ২০১৯
এসএইচডি/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন: ভুল চিকিৎসা
ksrm
শেবাচিম হাসপাতালে আরেক ডেঙ্গুরোগীর মৃত্যু
মীরাক্কেল ১০: বাংলাদেশে অডিশন ২৭ সেপ্টেম্বর
পাটের ন্যায্যমূল্য নিশ্চিত করতে কাজ করবে ১৫ টিম
কাগজের ঠোঙা নিয়ে কাজ করছে ত্রিপুরা
চাঁদপুরে মাদক মামলায় যুবকের ২ বছর কারাদণ্ড


ক্যাসিনোতে জড়িতরা অনুপ্রবেশকারী: এইচ টি ইমাম
‘এক্সক্লুসিভ ট্যুরিস্ট জোনে ক্যাসিনো থাকবে’
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটিতে নিয়োগ
শাহরাস্তিতে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধার মৃত্যু
‘অবৈধ অর্থ বাড়ির ভল্টে রাখতেন আ’লীগ নেতা এনামুল-রুপন’