php glass

বৃদ্ধাকে রাস্তায় ফেলে গেলো সন্তান, বুকে টেনে নিলেন ওসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বৃদ্ধা খোদেজা ও ওসি নজরুল ইসলাম। ছবি: বাংলানিউজ

walton

নারায়ণগঞ্জ: পচাত্তরোর্ধ মায়ের কাছ থেকে জায়গা সম্পত্তি লিখে নিয়ে রাতের আঁধারে রাস্তায় ফেলে দিয়েছে দুই সন্তান। রাস্তায় পড়ে আছে জন্মধাত্রী মা। এমন খবর পেয়ে ছুটে গেলেন আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ।

রাস্তায় পড়ে থাকা সেই মাকে তুলে নিয়ে আসলেন থানায়। আটক করলেন দুই পাষণ্ড সন্তানকে। পরে ওসির উদ্যোগে দুই সন্তানের কাছ থেকে বৃদ্ধার নামে ২ শতাংশ জমি লিখিয়ে নেন। এতে তার মাথা গোঁজার একটি ঠাঁই হয়েছে। এমন ভালো কাজ করে মানুষের প্রশংসায় ভাসছেন নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম।

মঙ্গলবার (২৫ জুন) পচাত্তরোর্ধ বৃদ্ধা খোদেজা বেগমকে বুকে টেনে নিয়ে ওসি নজরুল বলেন, আপনি আমার মা। আপনি একা নন। আপনার এমন হাজারো ছেলে আপনার পাশে দাঁড়াবে।

বৃদ্ধা খোদেজা জানান, ১৯৭১ সালে তার স্বামী বিল্লাত আলী দুই ছেলে ও এক মেয়ে রেখে মারা যান। পরে পৈতৃক সূত্রে সন্তানেরা জমির মালিক হন। এক পর্যায়ে বৃদ্ধা তার বাবার বাড়ির জমি ও নিজের স্বামীর কাছ থেকে প্রাপ্য ২০ শতাংশ জমি চার বছর আগে সন্তানদের নামে লিখে দিয়েছিলেন। এখন ভাত কাপড় তো দূরের কথা। সন্তানদের কাছে মাথা গোঁজার ঠাঁই ছিলো না তার। এমনকি ছেলেদের স্ত্রীরাও তাকে বিভিন্ন সময় মারধরও করতো। ১৫ দিন আগে ছেলেরা তাকে রাতের আঁধারে রাস্তায় ফেলে যায়। তার থাকার ঘরেও তারা তালা ঝুলিয়ে দেয়। উপজেলার চৈতনকান্দা এলাকায় একটি রাস্তায় তিনি পড়ে ছিলেন।

ওই বৃদ্ধা বলেন, আল্লায় (ওসি) পোলাডার ভালো করুক। আমার কাছে তো ওরে দিমু তেমন কিছু নাই। তবে আল্লাহয় ওর ভালো করবো। অনেক বড় অইবো দোয়া দিলাম।

ওসি নজরুল ইসলাম বলেন, আমি একজন অসহায় মায়ের পাশে দাঁড়াতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমি বৃদ্ধার থাকার একটু ব্যবস্থা করে দিতে পেরেছি।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, জুন ২৫, ২০১৯
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: নারায়ণগঞ্জ
সৈয়দপুরে অ্যাম্বুলেন্সের ধাক্কায় পথচারী নিহত
নেত্রকোণায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দাদি-নাতির মৃত্যু
আধুনিক সেবা দিতে ঢাকা মেডিকেলে দেশের প্রথম সিবিআরএন
চুরি-ডাকাতি রোধে স্বেচ্ছাশ্রমে রাস্তা পরিস্কার
বিশ্বের ৮৫ শতাংশ ইলিশ উৎপাদন হয় বাংলাদেশে: খসরু


তৃণমূলের নেতাকর্মীরাই আ’লীগের মূল শক্তি: কৃষিমন্ত্রী
পূর্বধলায় ট্রাকচাপায় যুবক নিহত
‘কাঞ্চন পৌরসভা নির্বাচনে কেউ ঝামেলা করলে গুলি চালাবেন’
ছেলেধরা সন্দেহে নারীকে গণপিটুনি, রক্ষা করতে পুলিশ আহত
চিকিৎসা সংকট: দেশের স্বাস্থ্যসেবা মূলত শহরকেন্দ্রিক