php glass

‘সন্তানের শিক্ষাব্যয় খরচ নয়, বিনিয়োগ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: অভিভাবকদের উদ্দেশে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, আপনাদের সন্তানের পেছনে যে শিক্ষাব্যয় করছেন এটা খরচ নয়, এটা হচ্ছে বিনিয়োগ।

সোমবার (২৪ জুন) প্রাথমিক শিক্ষা অধিদফতরের মাল্টিপারপাস কনফারেন্স হলে ‘আন্তঃপিটিআই সাংস্কৃতিক প্রতিযোগিতা, আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০১৯’ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ড. এএফএম মনজুর কাদির।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সচিব মো. আকরাম আল হোসেন।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মো. জাকির হোসেন বলেন, ছাত্রছাত্রীরাই আগামীর দেশ গড়ার কারিগর। আমরা যদি আগামী প্রজন্মকে ভালোভাবে শিক্ষা দিতে না পারি, তাহলে দেশের ভবিষ্যত ধসে পড়বে। একটি বাড়ি তৈরি করতে যেমন ভিত মজবুত হওয়া জরুরি, তেমনই প্রাথমিক শিক্ষা সুন্দর না হলে জাতির ভিতও ভালো হবে না।

প্রতিমন্ত্রী বলেন, আপনার সন্তানের পড়ালেখার পেছনে যে শিক্ষাব্যয় করছেন এটা কিন্তু খরচ নয়, এটা হচ্ছে বিনিয়োগ। আপনারা সন্তানকে সঠিকভাবে মানুষ করতে পারলে ভবিষ্যতেও তারা ফেরত দেবে খরচের হাজার গুণ। জাতিকে উন্নত করতে হলে আপনার সন্তানকে অবশ্যই মানুষের মতো মানুষ করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সচিব মো. আকরাম আল হোসেন বলেন, পড়াশোনার পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতিচর্চায় আমাদের সন্তানেরা বিশ্বসেরা হবে। মানসম্মত শিক্ষা নিশ্চিত করার ক্ষেত্রে আমাদের মূল টার্গেট হচ্ছেন মা ও শিক্ষকরা। তারাই পারেন শিক্ষিত জাতি গড়তে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, প্রাথমিক শিক্ষা অধিদফতরে গবেষণা কর্মকর্তা মো. ফজলে এলাহী, প্রাথমিক শিক্ষা অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক মো. আব্দুল মান্নান, প্রাথমিক শিক্ষা অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (রাজস্ব) সোহেল আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
এমএমআই/এইচএডি/এএটি

সৈয়দপুরে অ্যাম্বুলেন্সের ধাক্কায় পথচারী নিহত
নেত্রকোণায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দাদি-নাতির মৃত্যু
আধুনিক সেবা দিতে ঢাকা মেডিকেলে দেশের প্রথম সিবিআরএন
চুরি-ডাকাতি রোধে স্বেচ্ছাশ্রমে রাস্তা পরিস্কার
বিশ্বের ৮৫ শতাংশ ইলিশ উৎপাদন হয় বাংলাদেশে: খসরু


তৃণমূলের নেতাকর্মীরাই আ’লীগের মূল শক্তি: কৃষিমন্ত্রী
পূর্বধলায় ট্রাকচাপায় যুবক নিহত
‘কাঞ্চন পৌরসভা নির্বাচনে কেউ ঝামেলা করলে গুলি চালাবেন’
ছেলেধরা সন্দেহে নারীকে গণপিটুনি, রক্ষা করতে পুলিশ আহত
চিকিৎসা সংকট: দেশের স্বাস্থ্যসেবা মূলত শহরকেন্দ্রিক