php glass

জঙ্গিবাদ দমনে একসঙ্গে কাজ করবে ডিএনসিসি-পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম

walton

ঢাকা: সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এবং বাংলাদেশ পুলিশ একসঙ্গে কাজ করবে বলে জানিয়েছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।
 

সোমবার (২৪ জুন) রাজধানীর একটি হোটেলে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মেয়র। 

‘উগ্রবাদ প্রতিরোধে জনপ্রতিনিধিদের করণীয়’ শীর্ষক দিনব্যাপী সেমিনারের উদ্বোধনে আতিকুল ইসলাম বলেন, যেহেতু জনপ্রতিনিধিরা সমাজের সবস্তরের মানুষের সঙ্গে যোগাযোগ রাখেন, তাই সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে তাদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই এ ধরনের কাজে আইন-শৃঙ্খলা বাহিনীগুলোকে আমরা সহায়তা করতে পারি।
 
এছাড়াও খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনের উপর মেয়র গুরুত্বারোপ করেন। এ লক্ষ্যে ডিএনসিসির ২৪টি খেলার মাঠের সংস্কার কাজ চলমান রয়েছে বলে জানান তিনি। এসব মাঠে রাতেও যাতে খেলাধুলা করা যায় সেজন্য মাঠে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা হবে বলে আশ্বাস দেন মেয়র।
 
মেয়র বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিবাদের কবল থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রেখেছেন। ‘হলি আর্টিজানের’ পর দেশে ব্যবসার অবস্থা খারাপ হতে যাচ্ছিল। বিদেশি বিনিয়োগকারীরা ব্যবসা প্রায় গুটিয়ে নিচ্ছিলেন। তখন আমাদের প্রধানমন্ত্রী তার ক্যাপাবিলিটি ও ক্যাপাসিটি দিয়ে পুলিশের মাধ্যমে সন্ত্রাস ও জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রেখেছেন।
 
শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বৃদ্ধির জন্য ঢাকা মহানগর পুলিশ ডিএমপির প্রতি আহ্বান জানান মেয়র। এ লক্ষ্যে প্রতিটি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, মাদ্রাসায় সচেতনতামূলক অনুষ্ঠান আয়োজনের উপর তিনি গুরুত্বারোপ করেন।
 
উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, অতিরিক্ত কমিশনার মো. মনিরুল ইসলাম, গুলশান বিভাগের উপ-কমিশনার মোস্তাফ আহমেদ, উপ-কমিশনার প্রলয় কুমার জোয়ার্দার, ডিএনসিসির প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ডেইজীসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
এসএইচএস/জেডএস

সৈয়দপুরে অ্যাম্বুলেন্সের ধাক্কায় পথচারী নিহত
নেত্রকোণায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দাদি-নাতির মৃত্যু
আধুনিক সেবা দিতে ঢাকা মেডিকেলে দেশের প্রথম সিবিআরএন
চুরি-ডাকাতি রোধে স্বেচ্ছাশ্রমে রাস্তা পরিস্কার
বিশ্বের ৮৫ শতাংশ ইলিশ উৎপাদন হয় বাংলাদেশে: খসরু


তৃণমূলের নেতাকর্মীরাই আ’লীগের মূল শক্তি: কৃষিমন্ত্রী
পূর্বধলায় ট্রাকচাপায় যুবক নিহত
‘কাঞ্চন পৌরসভা নির্বাচনে কেউ ঝামেলা করলে গুলি চালাবেন’
ছেলেধরা সন্দেহে নারীকে গণপিটুনি, রক্ষা করতে পুলিশ আহত
চিকিৎসা সংকট: দেশের স্বাস্থ্যসেবা মূলত শহরকেন্দ্রিক