php glass

কাচপুরে ৩০ পাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অভিযানে ৩ তলা এ বাড়িটিও ভেঙে দেওয়া হয়

walton

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাচপুর শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দর কর্তৃপক্ষ। 

রোববার (২৩ জুন) সকাল ১০টা থেকে নির্বাহী ম্যাজিস্টেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান জানান, সকাল থেকে বিকেল চারটা পর্যন্ত প্রায় ৩০টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়েছে। ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে একটি তিনতলা ভবনের মালিককে। 

বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দরের যুগ্ম পরিচালক গুলজার আলী জানান, শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরে কাচপুরের পুরান বাজার এলাকার নওয়াব আব্দুল মালেক জুট মিলের পাকা দেয়াল, একটি তিনতলা ভবন, দশটি একতলা ভবন ও গাইডওয়াল, দেয়াল, বাঁশের বেড়াসহ প্রায় ৩০টি কাঁচা-পাকা অবৈধ স্থাপনা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়।

তিনি আরো জানান, আব্দুল মালেক জুট মিল শীতলক্ষ্যা নদীর তীরে ৩শ ফুট বাই ৫০ ফুট জায়গা ভরাট ও দখল করে গুদাম নির্মাণ করেছিল। এর আগে গত এক বছর আগে কয়েক দফায় নোটিশ দেওয়ার পরও কর্তৃপক্ষ তাদের অবৈধ স্থাপনাগুলো সরিয়ে না নেওয়ায় উচ্ছেদ করা হয়েছে। এছাড়া তারা অনুমোদনের কোনো বৈধ কাগজপত্রও দেখাতে পারেনি। তাদের নদীর জায়গায় স্থাপনা সরিয়ে নিতে সাতদিনের সময় দেওয়া হয়েছে।

এছাড়া নদীর তীর দখল করে গড়ে ওঠা সোলায়মান মিয়া একটি তিনতলা ভবনের আংশিক গড়ে তোলায় তা ভেঙে দেওয়া হয়েছে। তিনতলা ভবনের পাশের একটি মসজিদের সামনে একতলা বিশিষ্ট অবৈধ স্থাপনা নির্মাণ করায় সেটিও গুঁড়িয়ে দেওয়া হয়। 

উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন বিআইডাব্লিউটিএ'র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক গুলজার আলী, উপ-পরিচালক মো. শহিদুল্লাহ, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজসহ অন্য কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
এএ

ক্লিক করুন, আরো পড়ুন: উচ্ছেদ অভিযান
ফেরাউনের বাড়িতেই বেড়ে ওঠেন মুসা
অন্ধকার ময়মনসিংহে আসছে আলো
ডিমলায় দুর্যোগ সহনীয় বাসগৃহ পেয়ে আনন্দিত ৩৬ পরিবার
পিরোজপুরে গণপূর্ত মন্ত্রীর নেতৃত্বে সুসংগঠিত আ’লীগ
৪৮ বছর ধরে উপেক্ষিত ধনবাড়ীর শহীদ বুদ্ধিজীবী মুহাম্মদ আখতার 


‘বিসমিল্লা’ দিয়ে শেষ হলো দুই বাংলার নাট্যমেলা
জাতিকে মেধাশূন্য করতেই বুদ্ধিজীবী হত্যা: শিল্পমন্ত্রী
বুয়েট কেমিস্ট্রি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সভা
শাবিপ্রবিতে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে মোমবাতি প্রজ্বলন
মিরপুরের উইকেটকে ইতিবাচক বললেন ঢাকার কোচ সালাউদ্দিন