php glass

নিয়োগে ঘুষ ও প্রতারণা ঠেকাতে পুলিশের মাইকিং 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাইকিং করা হচ্ছে পুলিশের পক্ষ থেকে। ছবি: বাংলানিউজ

walton

লালমনিরহাট: নিয়োগে ঘুষ ও প্রতারণা ঠেকাতে এবং যোগ্য ও মেধাবীদের টাকা ছাড়া নিয়োগ দিতে জেলার অলিগলিতে মাইকিং করছে লালমনিরহাট জেলা পুলিশ। 

রোববার (২৩ জুন) দুপুরে জেলার সাপ্টিবাড়িতে এমন মাইকিং করতে দেখা যায়। 

জানা গেছে, আগামী ২৬ জুন (বুধবার) সকাল ৮টায় লালমনিরহাট পুলিশ লাইন মাঠে ট্রেইনি কনস্টেবল পদে ১৭ জনকে নিয়োগ দেয়া হবে। পুলিশ বাহিনীর গর্বিত সদস্য হতে ইচ্ছুকদের প্রয়োজনীয় কাগজপত্রসহ যথাসময়ে উপস্থিত থাকতে বলা হয়েছে। 

এ নিয়োগে শুধুমাত্র যোগ্য ও মেধাবীদের চাকরি দেয়া হবে। যাতে কোনো প্রতারকের ফাঁদে কেউ পা না বাড়ান এবং কোনো ধরনের লেনদেন না করেন, এজন্য জনসচেতনতা বাড়াতে জেলার ৫টি থানায় দুইটি করে ১০টি মাইকে প্রচারণা করছে জেলা পুলিশ। এসব মাইকে পাড়া মহল্লায় চলছে প্রচার-প্রচারণা। শুধু ঘুষ বা প্রতারণা ঠেকানোই নয়। মাইকিং করায় অনেক যোগ্য প্রার্থী নিয়োগের খবর পেয়ে অংশ নেয়ার সুযোগ পাবেন বলেও মনে করছেন স্থানীয়রা। 

সাপ্টিবাড়ি এলাকার ব্যবসায়ী মাসুম মিয়া বাংলানিউজকে বলেন, এক দুইটা পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে নিয়োগ দেয়া হত। ফলে প্রচারণার অভাবে অনেক যোগ্য ও মেধাবী নিয়োগ পরীক্ষায় অংশ নিতে পারত না। এ বছর মাইকিং করায় সমাজের প্রতিটি মানুষ জানতে পেয়েছে ২৬ জুন পুলিশে নিয়োগ পরীক্ষা রয়েছে। এ প্রচারণায় প্রতারক চক্র থেকে চাকরি প্রত্যশীরা সাবধান হওয়ার সুযোগ পেয়েছে। জেলা পুলিশের এহেন মহৎ উদ্যোগকে সাধুবাদ জানান তিনি।

লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হক বাংলানিউজকে বলেন, প্রতারকের ফাঁদে পড়ে অনেকেই প্রতারিত হন। কোনো টাকা ছাড়াই যোগ্য ও মেধাবীদের নিয়োগ দেয়া হবে। শতভাগ স্বচ্ছতার ভিত্তিতে ট্রেইনি কনস্টেবল পদে জেলার ১৭ জন নারী ও পুরুষকে পুলিশে নিয়োগ দিতে ব্যাপক প্রচারণায় মাইকিং করা হচ্ছে। কোনো প্রকার লেনদেন না করতে চাকরিপ্রত্যাশী ও তাদের অভিভাবকদের প্রতি আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: লালমনিরহাট পুলিশ
কক্সবাজারে ‘ওশান ড্যান্স ফেস্টিভ্যাল’র উদ্বোধন
‘ঘূর্ণিঝড়গুলোই প্রমাণ করেছে সুন্দরবন কতটা উপকারী’
যুবলীগের সম্মেলনে: ঢাকার পথে চট্টগ্রাম যুবলীগের নেতারা
‘সিন্ডিকেট করে চালের বাজার অস্থিতিশীল করলে ছাড় নয়’
জমে উঠেছে অ্যামেচার ফুটসাল কাপ


কুষ্টিয়ার মিরপুরে বৃদ্ধের মরদেহ উদ্ধার
তারুণ্য জেগেছিল সবার মনে
জিল বাংলা সুগার মিলের আখ মাড়াই শুরু
ফাইনালে পাকিস্তানের মুখোমুখি সৌম্য-শান্তরা
রোহিতকে বিদায় করলেন এবাদত