ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

বাগেরহাটে কলাগাছ-সবজি কেটে শত্রুতা শোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
বাগেরহাটে কলাগাছ-সবজি কেটে শত্রুতা শোধ

বাগেরহাট: বাগেরহাটের মোরেলগঞ্জে পূর্ব শত্রুতার জেরে এক কৃষকের জমির শতাধিক কলাগাছ ও সবজি কেটে পাশের খালে ফেলে দিয়েছে দুর্বৃত্তরা। এতে দুই লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে জানা যায়।

মঙ্গলবার (১৮ জুন) গভীর রাতে উপজেলার বলইবুনিয়া গ্রামের দুই প্রতিবন্ধী সন্তানের বাবা কৃষক খালেক শেখের ফসলি জমিতে এ তাণ্ডব চালানো হয়।  

ক্ষতিগ্রস্ত কৃষক খালেক বাংলানিউজকে জানান, স্থানীয় বিলকিছ বেগমের কাছ থেকে এক বছরের জন্য ১৪ শতক জমি বন্দোবস্ত নিয়ে শতাধিক কালা গাছ, ১৫০টি লাউ গাছ, পুঁইশাক, ঢেঁড়স, ডাটা শাকসহ বিভিন্ন সবজি লাগান তিনি।

এরইমধ্যে বিভিন্ন সবজি বিক্রি করার উপযোগী হয়েছে। কিন্তু মঙ্গলবার রাতে ওই জমির মালিকের সঙ্গে জমি নিয়ে বিরোধ ও পূর্ব শত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে কতিপয় দুর্বৃত্ত ক্ষেতের কালা গাছ কেটে ও পরিপক্ব সবজি ক্ষেতের ফসল উপড়ে নষ্ট করে দেয়। এতে দুই লক্ষাধিক টাকার ফসলের ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

এ ব্যাপারে জমির মালিক বিলকিছ বেগম বাংলানিউজকে বলেন, ১৩ বছর আগে ওই জমি ক্রয় করেন তিনি। স্থানীয় প্রভাবশালী রহমান শেখ ও জলিল শেখের নেতৃত্বে তার জমি অন্যায়ভাবে ভোগ দখলে ব্যর্থ হয়ে রাতের আধারে শক্রতার শোধ নেয় তারা। এ বিরোধের কারণে থানা পুলিশ ও ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে দেড় মাস আগে তার জমি মাপ-জোক করে সীমানা পিলার দেওয়া হয়।

দুর্বৃত্তরা তার জমির সীমানা পিলারও উঠিয়ে নিয়ে গেছে বলে অভিযোগ করেন তিনি।

মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম বাংলানিউজকে বলেন, বিষয়টি শুনেছি। তবে অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ  সময়: ১৮০২ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa