php glass

সংসদে আমরা মাত্র ৬ জন, কথা বলতে দিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাতীয় সংসদের অধিবেশন কক্ষ ও মোশারফ হোসেন

walton

জাতীয় সংসদ ভবন থেকে: বিএনপির সদস্যদের সংসদে কথা বলার সুযোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন দলটির সংসদ সদস্য মোশারফ হোসেন। বিএনপির মাত্র ছয়জন সদস্য। এদের কথা শুনতে অসুবিধা কোথায়- এ প্রশ্নও রাখেন তিনি।

মঙ্গলবার (১৮ জুন) জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে মোশারফ হোসেন একথা বলেন। এসময় ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া সভাপতিত্ব করেন। 

আলোচনায় বিএনপির সদস্য মোশারফ হোসেন বলেন, আমাদের কথা বলতে দেন, যেখানে বিরোধীদল থাকে না সেখানে স্বেচ্ছাচারিতার জন্ম হয়। আমরা মাত্র ছয়জন, আমাদের কথা শুনতে অসুবিধা কোথায়। আমাদের দলের প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান স্বাধীনতা ঘোষণা দিয়েছিলেন কালুর ঘাট থেকে। একথা বললে সংসদে হৈচৈ হয়, কথা বলতে দেওয়া হয় না। আপনারা শুধু বলবেন, আমরা বলতে পারবো না এটা ঠিক না। আমাদের একটু সময় দেন, কথা বলতে দেন। 

মোশারফ হোসেন তার বক্তব্য শেষ করার পর ডেপুটি স্পিকার বলেন, আপনাদের বলতে দেওয়া হয় না এটা ঠিক না। আপনার বলার সময় ১০ মিনিট নির্ধারণ করে দেওয়া হয়েছিল। আমি বাড়িয়ে আপনাকে ১৪ মিনিট বলার সময় দিয়েছি। 

বাজেট প্রসঙ্গে মোশারফ হোসেন বলেন, বাজেটে যে ঘাটতি আছে তা পূরণ করা সম্ভব। তবে এর জন্য সদিচ্ছা থাকতে হবে। নতুন করদাতা সৃষ্টি করতে হবে। আমরা অবশ্যই ট্যাক্স আদায় করবো কিন্তু গলা টিপে ধরে নয়। 

তিনি তার নিজের নির্বাচনী এলাকার যোগাযোগ ব্যবস্থার সমস্যার কথা তুলে ধরে বলেন, আমার এলাকায় আগে যারা এমপি ছিলেন তারা এদিকে নজর দেননি। এলাকার উন্নয়নে এমপিদের যে বরাদ্দ দেওয়া হয়
সেটা কাজে লাগানোর আমি দাবি জানাচ্ছি।   

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, জুন ১৮, ২০১৯ 
এসকে/এএ

ক্লিক করুন, আরো পড়ুন: সংসদ অধিবেশন
হানাদারদের রুখতে বোমা ফেলা হয় হার্ডিঞ্জ ব্রিজে
চলচ্চিত্রকার আমজাদ হোসেনকে হারানোর এক বছর
বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
খুলনায় পাটকল শ্রমিকদের অনশন স্থগিত
১৪ ডিসেম্বর সিরাজগঞ্জ মুক্ত দিবস


সাভারে বিদেশি পিস্তলসহ ইউপি সদস্য আটক
রামুতে প্রজন্ম’৯৫ বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ
১৪ ডিসেম্বর হানাদার মুক্ত হয় জয়পুরহাট
বগুড়ার ধুনট হানাদার মুক্ত দিবস ১৪ ডিসেম্বর
বিয়ে করেছেন চলচ্চিত্র অভিনেত্রী মিতু