‘জিয়া স্বাধীনতার ঘোষক’ প্রমাণ দিতে পারলে পদত্যাগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাতীয় সংসদের অধিবেশন কক্ষ ও সংসদ সদস্য আব্দুল মান্নান

walton

জাতীয় সংসদ ভবন থেকে: বিএনপির সদস্যরা জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বলেন। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন এর প্রমাণ দিতে পারলে সংসদ থেকে পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন সরকারি দল আওয়ামী লীগের সংসদ সদস্য আব্দুল মান্নান।

তিনি বলেন, এই সংসদে বিএনপির সদস্যরা জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বলে দাবি করেছেন। বিএনপির ছয়জন সংসদ সদস্য আছেন। ওনারা সবাই বক্তৃতা শুরুই করেছেন স্বাধীনতার ঘোষক একজন ব্যক্তির নাম নিয়ে। বিএনপির যারা এ দাবি করেন ‘জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক’ তারা কেউ এর প্রমাণ দিতে পারলে আমি সংসদ থেকে পদত্যাগ করবো। 

আব্দুল মান্নান মঙ্গলবার (১৮ জুন) জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে একথা বলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এ অধিবেশন অনুষ্ঠিত হয়। 

আব্দুল মান্নান বলেন, বিএনপির নেতারা খালেদা জিয়ার মুক্তি চান। মুক্তি চাইতেই পারেন, মুক্তি কি এই সংসদ দেবে নাকি সরকার দেবে। এটা তো আদালতের বিষয়। কিন্তু কী কারণে খালেদা জিযা জেলে গেছেন সেটা দেশের সবাই জানেন। যে নেতৃত্ব দিয়ে বিএনপি চলছে এই নেতৃত্ব দিয়ে হবে না। এই নেতৃত্ব দিয়ে বিএনপি টিকে থাকবে না। এগুলো বদলান। মুক্তিযুদ্ধের পক্ষের কোনো মানুষকে যদি বিএনপির নেতৃত্বে সম্পৃক্ত করতে পারেন, যাদের প্রতি মানুষের বিশ্বাস আছে, আস্থা আছে তাহলে দল টিকে থাকার পথ খুঁজে পাবে।

‘বিএনপির আরেকজন ভারপ্রাপ্ত চেয়ারম্যান (তারেক রহমান) লন্ডনে বসে আছেন। দুর্নীতির দায়ে আদালতে যার সাজা হয়েছে। নেতাগিরি করতে হলে দেশে আসতে বলেন, কোর্টকে ফেস করতে বলেন। এরকম অভিযুক্ত ব্যক্তিদের নিয়ে দলের নেতা বানালে তাদের সেই দল চালানোর দিন শেষ হয়ে গেছে। 

বাজেট সম্পর্কে আব্দুল মান্নান বলেন, এই বাজেট জনকল্যাণমুখী বাজেট। দেশের ইতিহাসে সর্ববৃহৎ বাজেট। দেশে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে, এই বাজেট বাস্তবায়নের মাধ্যমে দেশ আরও এগিয়ে যাবে।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, জুন ১৮, ২০১৯ 
এসকে/এএ

ক্লিক করুন, আরো পড়ুন: সংসদ অধিবেশন
Nagad
সারা আলী খানের গাড়ি চালক করোনা আক্রান্ত
হাতিয়ায় নৌকাডুবিতে ৩ জেলের মৃত্যু
করোনাকালে আগরতলায় ১ কোটি রুপির বেশি জরিমানা
ইবিএল কার্ডে ইউএস-বাংলার টিকিটে ১০ শতাংশ ছাড়
শৈলকূপায় সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ী নিহত


সিপিএলে ৭৬ লাখ টাকার প্রস্তাব ফিরিয়ে দিলেন তামিম
‘বিএনপি অবান্তর কথা বলে, সাহেদের গ্রেফতার তার প্রমাণ’
পশ্চিমবঙ্গের কন্টেনমেন্ট জোনগুলোতে বাড়লো লকডাউনের মেয়াদ
ময়ূর-২ লঞ্চের মালিকের জামিন আবেদন নামঞ্জুর
চট্টগ্রাম বন্দরের শেডে আগুন