php glass

ব্যাংকে লুট করার টাকা নেই 

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংসদে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ফাইল ফটো

walton

জাতীয় সংসদ ভবন থেকে: জাতীয় সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ব্যাংকে টাকা আছে, তবে লুটপাটকারীদের জন্য নয়। অতীতে যারা দুর্নীতি করেছে তারা এখন কারাগারে বন্দি।

সোমবার (১৭ জুন) জাতীয় সংসদে ২০১৮-১৯ অর্থবছরের সম্পূরক বাজেটের উপর অর্থমন্ত্রীর পক্ষে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী একথা বলেন। 

শেখ হাসিনা বলেন, এই সম্পূরক বাজেট নিয়ে ভেতরে বাইরে অনেক কথা হচ্ছে। কেউ বলছে, বাজেট কিছুই হয় না। আমরা যে বাজেট দেই, তা বাস্তবায়ন হয় না। বাজেট যদি কিছুই না, বাস্তবায়ন না হয়, তাহলে গত ১০ বছরে এত উন্নয়ন হলো কীভাবে। আমরা বাস্তবায়ন করতে পারি না, বাজেট দেই এটা ঠিক না। 

প্রধানমন্ত্রী বলেন, ২০০৮ সালে মাত্র ৬১ হাজার কোটি টাকার বাজেট দেখেছি। সেটাকে বাড়িয়ে ৫ লক্ষাধিক কোটি টাকায় উন্নীত করেছি। বিদ্যুৎ নিয়ে সমালোচনা করা হয়েছে। বিদ্যুৎখাতে যেখানে যতটুকু চাহিদা সেই চাহিদা অনুযায়ী আমরা বরাদ্দ দিয়েছি। ৯৩ শতাংশ মানুষ এখন বিদ্যুৎ পাচ্ছে। 

শেখ হাসিনা বলেন, ব্যাংকে টাকা নেই বলা হচ্ছে, ব্যাংকে টাকা থাকবে না কেন। অবশ্যই টাকা আছে। তবে লুটে খাওয়ার টাকা নেই। অনেকেই ব্যাংকের টাকা লুট করে নিয়ে গেছে। কারা নিয়েছে, সেটা আমরা জানি। তাদের আমরা চিনি। তারা দুর্নীতির দায়ে কারাগারে বন্দি। সময় হলে সবই বলবো। বাংলাদেশের উন্নয়ন আজ বিশ্বের মধ্যে বিস্ময়। দারিদ্র্য ২১ শতাংশে নেমে এসেছে। এটা আমরা আরও নিচে নামিয়ে আনতে কাজ করছি। বাজেটে যেটা খরচ হয়ে গেছে, সেটা পাস করিয়ে দেবেন এই সংসদ সদস্যের প্রতি আমার আহ্বান। 

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, জুন ১৭, ২০১৯
এসকে/এসই/এএ

বিদেশি পিস্তলসহ কিশোর গ্যাংয়ের দুই সদস্য আটক
রাত ২টা থেকে ঢাকা-আরিচা মহাসড়কে যানচলাচল বন্ধ
টটেনহামের রোমাঞ্চকর জয়
রক্তক্ষয়ী যুদ্ধে বাংলাদেশের জন্ম
দম ফেলার ফুসরত নেই সাভারের ফুল বিক্রেতাদের


১৬ ডিসেম্বর বাঙালির ইতিহাসে সর্বোচ্চ অর্জনের দিন
জাপার ভাইস চেয়ারম্যান নিগার সুলতানাকে অবাঞ্ছিত ঘোষণা
ফ্যান কারখানায় নিহত প্রত্যেকের পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা
ইবি শিক্ষক সমিতির সভাপতি আখতার, সম্পাদক মোস্তাফিজ
এক হাজারের বেশি নারীর প্রোলেপস সারিয়েছেন ডা. শিরীন