ঢাকা, শুক্রবার, ৩ আশ্বিন ১৪২৭, ১৮ সেপ্টেম্বর ২০২০, ২৯ মহররম ১৪৪২

জাতীয়

২৩ জুন থেকে সুনামগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৩ ঘণ্টা, জুন ১৩, ২০১৯
২৩ জুন থেকে সুনামগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

সুনামগঞ্জ: সরকারি গণ-পরিবহন বিআরটিসি বাস চালু করার প্রতিবাদে আগামী ২৩ জুন থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতিসহ কয়েকটি মটর মালিক ও শ্রমিক সংগঠন। 

ঈদের আগে গত ৩ জুন সুনামগঞ্জ-সিলেট রুটে বিআরটিসি বাস চালু করার প্রতিবাদে বুধবার (১২ জুন) বিকেলে সভা করে এ সিদ্ধান্ত নেয় মালিক ও শ্রমিক নেতারা।

জেলা সড়ক পরিবহন মালিক সমিতি সূত্রে জানা যায়, আগামী ২২ জুনের মধ্য যদি দাবি মানা না হয় তা হলে ২৩ জুন থেকে সিলেট বিভাগের চার জেলা ও ব্রাহ্মণবাড়িয়া জেলায় সব রুটের গাড়ি চলাচল বন্ধ থাকবে।

ধর্মঘট চলাকালিন সময়ে কোনও প্রকার যান চলাচল করবে না বলে জানিয়েছেন মালিক সমিতির নেতারা।  

লেগুনা, সিএনজিচালিত অটোরিকশাসহ ঢাকায় ছেড়ে যাওয়া পরিবহনও এ ধর্মঘটের আওতায় থাকবে। দুই-তিন দিন পর জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিবেন বাস মালিকরা। যদি এতে করে কোনও কাজ না হয় তা হলে লাগাতর ধর্মঘট চলবে। এ ব্যাপারে বুধবার সিলেট একটি সভা করেছেন মালিক ও শ্রমিক সমিতির নেতারা।  

জেলা সড়ক পরিবহন মালিক সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল মুকিত মুকুল বাংলানিউজকে বলেন, হঠাৎ করে গত ৩ জুন সিলেট-সুনামগঞ্জ রোডে বিআরটিসির বাস চালু করা হয়েছে। পরিবহন শ্রমিক নেতাদের সঙ্গে আলাপ-আলোচনা না করে এ ধরনের সিদ্ধান্তের ফলে মালিক ও পরিবহন শ্রমিকদের জীবনে বিপর্যয় নেমে এসেছে।  

তিনি বলেন, বিআরটিসি গাড়ি রাস্তায় চলাচল করতে ডিপো থাকার কথা থাকলেও সুনামগঞ্জে তা নেই। পরিবহন সেক্টরকে বিলুপ্ত করার পাঁয়তারায় লিপ্ত রয়েছে একটি মহল। অনতিবিলম্বে সিলেট-সুনামগঞ্জ রোডে বিআরটিসি বাস চলাচল বন্ধ রাখতে হবে। আগের চেয়ে অনেক ভালো বাস রয়েছে সুনামগঞ্জ-সিলেট রুটে। আরও উন্নত মানের বাস সড়কে নামানোর জন্য আমরা চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, জুন ১২, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa