php glass

টাঙ্গাইলে পরিবহনগুলোতে দ্বিগুণ ভাড়া আদায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাস টার্মিনাল। ছবি: বাংলানিউজ

walton

টাঙ্গাইল: ঈদের এক সপ্তাহ পরেও টাঙ্গাইল থেকে ঢাকাগামী যাত্রীদের কাছ থেকে প্রায় দ্বিগুণ ভাড়া আদায় করছে পরিবহন মালিকরা। আগামী বৃহস্পতিবার (১৩ জুন) পর্যন্ত বাড়তি ভাড়ায় গাড়ি চলবে বলে জানান পরিবহন মালিক নেতারা।

মঙ্গলবার (১১ জুন) টাঙ্গাইল নতুন বাস টার্মিনালে সরেজমিনে দেখা যায়, শীতাতপ নিয়ন্ত্রিত বাস সার্ভিসে ২৫০ টাকা ভাড়া ৪০০ টাকা করে নেওয়া হচ্ছে। একইভাবে নিরালা সিটিং সার্ভিসে ১৫০ টাকার ভাড়া ২৫০ টাকা নেওয়া হচ্ছে। অন্যান্য সার্ভিসেও প্রায় দ্বিগুণ ভাড়া আদায় করা হচ্ছে। যাত্রীরা বাড়তি ভাড়া আদায়ের প্রতিবাদ করলেও কোনো লাভ হচ্ছে না। 

যাত্রীরা বাড়তি ভাড়া নেওয়ার অভিযোগ করে বাংলানিউজকে বলেন, ঈদের চার-পাঁচদিন আগে থেকেই ঢাকা থেকে টাঙ্গাইলগামী প্রতিটি বাস-মিনিবাস সার্ভিস দ্বিগুণ ভাড়া আদায় করেছে। এখন ফেরার সময়ও আবার দিগুণ ভাড়া নিচ্ছে। ফলে নিম্ন আয়ের শ্রমজীবী মানুষের কর্মস্থলে ফিরতে বাড়তি টাকা খরচ করতে গিয়ে অসুবিধায় পড়তে হচ্ছে। 

ঢাকাগামী শীতাতপ নিয়ন্ত্রিত বাসের যাত্রী শহরের বিশ্বাস বেতকা এলাকার শামীমুল ইসলাম বলেন, সপ্তাহব্যাপী বাড়তি ভাড়া নেওয়া হচ্ছে, অথচ দেখার কেউ নেই।  

নিরালা সিটিং সার্ভিসের কাউন্টারের সামনে যাত্রী আতাউর রহমান বলেন, দেশে কি আইন বলে কিছু নেই। যার যেমন ইচ্ছা ভাড়া নেবে।

গাজীপুর এলাকার পোশাক শ্রমিক আয়শা জানান, ঈদ শেষে তিনি কর্মস্থল গাজীপুরের চন্দ্রা এলাকায় যাবেন। কিন্তু ধলেশ্বরী পরিবহন তার কাছ থেকে ঢাকা পর্যন্ত ভাড়া নিয়েছে। ফলে ছেলে-মেয়েসহ পাঁচজনের যেতে দ্বিগুণ ভাড়া গুণতে হচ্ছে। 

শুধু টাঙ্গাইল থেকে নয়, জেলার ধনবাড়ী, মধুপুর, গোপালপুর, ভূঞাপুরসহ সবগুলো উপজেলা থেকেও বাড়তি ভাড়া আদায় করছে বলে জানিয়েছেন যাত্রীরা।

বাড়তি ভাড়া নেওয়া প্রসঙ্গে জেলা বাস মালিক সমিতির সভাপতি খন্দকার ইকবাল হোসেন বাংলানিউজকে জানান, বর্ধিত ভাড়া না নিলে এ গাড়িগুলো উত্তরবঙ্গ থেকে ঢাকায় রিজার্ভে চলে যাবে। এতে টাঙ্গাইলের যাত্রীরা পরিবহন সংকটে পড়বে। বাড়তি ভাড়া নেওয়া হচ্ছে বলেই গাড়িগুলো এ রুটে রয়েছে। আগামী বৃহস্পতিবার পর্যন্ত বাড়তি ভাড়া নেওয়া হবে। 

বাংলাদেশ সময়: ০৪৪১ ঘণ্টা, জুন ১২, ২০১৯
আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: রাজধানীমুখী মানুষ টাঙ্গাইল
বরিশালে যুবককে কুপিয়ে জখম
যশোরে গণপিটুনিতে সন্ত্রাসী নিহত
নিষিদ্ধ পণ্য বিক্রির অপরাধে ২ প্রতিষ্ঠানকে জরিমানা
বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ আহত সন্ত্রাসী রনির মৃত্যু
জান্নাতি হত্যা: অভিযুক্ত ৪জনকে নাটোর থেকে গ্রেফতার 


ভুয়া ম্যাজিস্ট্রেট ধরলেন আসল ম্যাজিস্ট্রেট
ডুমুরিয়ায় স্বতন্ত্র প্রার্থী এজাজ চেয়ারম্যান নির্বাচিত
দেওয়াল-গাছে বিজ্ঞাপন দিলেই জরিমানা
যুক্তরাষ্ট্রের নতুন প্রতিরক্ষা মন্ত্রী মার্ক
বিজয়নগরে স্বতন্ত্র প্রার্থী নাছিমা বিজয়ী