php glass

যৌতুক না পেয়ে গরম দুধে গৃহবধূকে ঝলসে দিলো স্বামী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আহত গৃহবধূ আপিয়া। ছবি: বাংলানিউজ

walton

লালমনিরহাট: যৌতুক না পেয়ে আপিয়া বেগম (২৫) নামে এক গৃহবধূকে গরম দুধে ঝলসে দিয়েছেন তার স্বামী মাসুদ রানা।

মঙ্গলবার (১১ জুন) বিকেলে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় এ ঘটনা ঘটে। আহত গৃহবধূকে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন প্রতিবেশীরা। 

মাসুদ রানা উপজেলার বড়খাতা ইউনিয়নের পশ্চিম সারডুবি গ্রামের আব্দুস সামাদের ছেলে। আপিয়া বেগম একই গ্রামের আব্দুর রহমানের মেয়ে। 

হাসপাতাল ও স্থানীয়রা জানান, প্রায় ১৩ বছর আগে ৫০ হাজার টাকা যৌতুকে মাসুদের সঙ্গে বিয়ে হয় আপিয়ার। বিয়ের কিছুদিন সংসার ভালভাবে চললেও পরে জুয়া খেলা শুরু করে মাসুদ। এর পর স্ত্রীকে যৌতুকের চাপ দেন জুয়াড়ি মাসুদ রানা। সাধ্যমত জামাইয়ের চাহিদা পূরণ করেন আপিয়ার বাবা-মা। জুয়ায় টাকা হারিয়ে পুনরায় স্ত্রীর কাছে যৌতুকের দাবি করেন মাসুদ। সংসার সচল রাখতে ইটভাটায় শ্রমিকের কাজ নেন আপিয়া। 

সোমবার (১০ জুন) পুনরায় যৌতুকের টাকা আনতে আপিয়াকে বাবার বাড়ি যেতে বলেন মাসুদ। আপিয়া না যাওয়ায় তার সঙ্গে কথা কাটাকাটি হয় মাসুদের। মঙ্গলবার দুপুরে সন্তানের জন্য আপিয়া সেমাই রান্না করছিলেন। এ সময় সেমাই রান্নার গরম দুধ আপিয়ার শরীরে ঢেলে দেয় মাসুদ। এতে আপিয়ার পিঠ ও গলা ঝলসে যায়। এসময় তার চিৎকারে স্থানীয়রা এসে তাকে উদ্ধার করে হাতীবান্ধা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। 

হাসপাতালের বেডে আপিয়া কান্না জড়িত কণ্ঠে বাংলানিউজকে বলেন, আমার স্বামী টাকার জন্য সব সময় আমাকে মারধর করেন। আমি ইটভাটায় কাজ করে টাকা আয় করে তাকে দেই। আর সেই টাকা দিয়ে আমার স্বামী জুয়া খেলে। গত সোমবার আমাকে বাবার বাড়ি থেকে টাকা আনতে বলেন। আমি টাকা আনতে যায়নি বলেই কড়াই ভর্তি গরম সেমাই শরীরে ঢেলে দিয়েছেন। 

আপিয়ার মা মর্জিনা বেগম বাংলানিউজকে বলেন, আমরা গরীব মানুষ তবুও যতটুকু পারি জামাইকে টাকা দিয়ে সাহায্য করি। জামাই খুবই খারাপ। বিয়ের পর থেকে আমার মেয়েকে কারণে অকারণে মারধর করেন। আমি এর সঠিক বিচার চাই।

হাতীবান্ধা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. নাঈম হাসান নয়ন বাংলানিউজকে বলেন, আপিয়া'র শরীরের কিছু অংশ ঝলছে গেছে। বর্তমানে তিনি  চিকিৎসাধীন রয়েছেন।

বড়খাতা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবু হেনা মোস্তফা কামাল সোহেল বাংলানিউজকে বলেন, মাসুদ একজন খারাপ প্রকৃতির মানুষ। প্রায় সময়ই আমার কাছে স্ত্রীকে নির্যাতনের অভিযোগ আসত। তবে এবার ওই গৃহবধূকে আইনের আশ্রয় নিতে বলা হয়েছে। 

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বাংলানিউজকে বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জুন ১১, ২০১৯
আরএ

বরিশালে যুবককে কুপিয়ে জখম
যশোরে গণপিটুনিতে সন্ত্রাসী নিহত
নিষিদ্ধ পণ্য বিক্রির অপরাধে ২ প্রতিষ্ঠানকে জরিমানা
বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ আহত সন্ত্রাসী রনির মৃত্যু
জান্নাতি হত্যা: অভিযুক্ত ৪জনকে নাটোর থেকে গ্রেফতার 


ভুয়া ম্যাজিস্ট্রেট ধরলেন আসল ম্যাজিস্ট্রেট
ডুমুরিয়ায় স্বতন্ত্র প্রার্থী এজাজ চেয়ারম্যান নির্বাচিত
দেওয়াল-গাছে বিজ্ঞাপন দিলেই জরিমানা
যুক্তরাষ্ট্রের নতুন প্রতিরক্ষা মন্ত্রী মার্ক
বিজয়নগরে স্বতন্ত্র প্রার্থী নাছিমা বিজয়ী