php glass

‘নোয়াখালী সদরের চেয়ারম্যান পদে গেজেট প্রকাশে বাধা নেই’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উপজেলা পরিষদ নির্বাচন

walton

ঢাকা: নোয়াখালী সদর উপজেলা চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী এমএইচ শওকত রেজা চৌধুরীর প্রার্থীতা ফিরে পাওয়ার নির্দেশনা চেয়ে করা রিট আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন হাইকোর্ট।

এক রিট আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার (১১ জুন) বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ এ আদেশ দেন।

ফলে নোয়াখালী সদরের উপজেলা চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত আওয়ামী লীগ মনোনীত প্রার্থী (নৌকা প্রতীক) এ কে এম সামছুদ্দিন জেহানের গেজেট প্রকাশে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

আদালতে রিটকারীর পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী আবদুল বাসেত মজুমদার।  রাষ্ট্রপক্ষে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা ও ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও প্রতিকার চাকমা। 

পরে আমিন উদ্দিন মানিক জানান, এ উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে রিটকারীসহ তিন প্রার্থী ছিলো। এর মধ্যে ২৩ মে রিটানিং অফিসার একেএম সামছুদ্দিন জেহান (আওয়ামীলীগ) ও বোরহান উদ্দিন আহমেদের (জাতীয় পার্টি) মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। কিন্তু বিদ্যুত বিল বকেয়া থাকায় শওকতের মনোনয়নপত্র বাতিল করেন। 

এদিকে ২৯ মে বোরহান উদ্দিন তার প্রার্থীতা প্রত্যাহার করেন।

একইদিন মনোনয়ন বাতিলের বিরুদ্ধে নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেও বিফল হন শওকত। পরে তিনি প্রার্থীতা ফিরে পেতে হাইকোর্টে রিট করেন। যেটি মঙ্গলবার উত্থাপিত হয়নি মর্মে খারিজ হয়ে যায়। ফলে একমাত্র প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত জেহানের চেয়ারম্যান পদে গেজেট প্রকাশে বাধা নেই বলে জানান আমিন উদ্দিন মানিক।

আগামী ১৮ জুন এ উপজেলা নির্বাচন অনুষ্ঠানের দিন ধার্য রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জুন ১১, ২০১৯
ইএস/ওএইচ/

বরিশালে যুবককে কুপিয়ে জখম
যশোরে গণপিটুনিতে সন্ত্রাসী নিহত
নিষিদ্ধ পণ্য বিক্রির অপরাধে ২ প্রতিষ্ঠানকে জরিমানা
বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ আহত সন্ত্রাসী রনির মৃত্যু
জান্নাতি হত্যা: অভিযুক্ত ৪জনকে নাটোর থেকে গ্রেফতার 


ভুয়া ম্যাজিস্ট্রেট ধরলেন আসল ম্যাজিস্ট্রেট
ডুমুরিয়ায় স্বতন্ত্র প্রার্থী এজাজ চেয়ারম্যান নির্বাচিত
দেওয়াল-গাছে বিজ্ঞাপন দিলেই জরিমানা
যুক্তরাষ্ট্রের নতুন প্রতিরক্ষা মন্ত্রী মার্ক
বিজয়নগরে স্বতন্ত্র প্রার্থী নাছিমা বিজয়ী