php glass

নবাবগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ সন্ত্রাসী রিপন নিহত 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

নবাবগঞ্জ (ঢাকা): ঢাকার নবাবগঞ্জ উপজেলায় ‘বন্দুকযুদ্ধে’ মো. রিপন মোল্লা (৩১) নামে এক শীর্ষ সন্ত্রাসী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন ৭ পুলিশ সদস্য।

শনিবার (০৮ জুন) মধ্যরাতে নবাবগঞ্জ উপজেলা ঢাকা-বান্দুরা আঞ্চলিক মহাসড়কের বান্দুরা মাঝিরকান্দা সড়কের ডাঙ্গারচর নামক স্থানে পুলিশ ও সন্ত্রাসীদের ‘বন্দুকযুদ্ধ’  হয়।

নিহত রিপন মাদারীপুর জেলার রাজৈর থানার পূর্ব স্বরমঙ্গল গ্রামের এলেম মোল্লার ছেলে।
আহত পুলিশ সদস্যরা হলেন- নবাবগঞ্জ থানার পরিদর্শক তদন্ত (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম, এসআই আবুল হোসেন, কাজী নাসের, মিজানুর রহমান ও কনস্টেবল সেলিম রেজা, আব্দুর রহমান ও নোমান। 

রোববার (৯ জুন) দুপুর ১২টায় এ বিষয়ে নবাবগঞ্জ থানার পরিদর্শক তদন্ত (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম প্রেস ব্রিফিংয়ে জানান, গোপন সংবাদের ভিত্তিতে ৮ জুন পুলিশ ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানার শুভাড্যা ইউনিয়নের চিতাখোলা রোড থেকে রিপন মোল্লাকে গ্রেফতার করে।
ওই দিন থানায় জিজ্ঞাসাবাদ শেষে তার স্বীকারোক্তি মোতাবেক অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার ও তার সহযোগীদের গ্রেফতার করতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে রাত ১১টার দিকে রিপনকে নিয়ে অভিযানে যায় পুলিশ। উপজেলার বান্দুরা মাঝিরকান্দা সড়কের মহব্বতপুর এলাকার ডাঙ্গারচর নামক স্থানে পৌঁছালে আগে থেকে ওত পেতে থাকা রিপনের সহযোগী অজ্ঞাত ৭/৮ জন পুলিশের কাছ থেকে রিপনকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এসময় তারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকলে আত্মরক্ষার্থে পুলিশও গুলি ছোড়ে। গুলি বিনিময়ের একপর্যায়ে কৌশল অবলম্বন করে আসামি রিপন পালিয়ে যায়। এসময় পুলিশ তাদের পিছু ছুটতে থাকে এবং মহব্বতপুর পাকা রাস্তার কাছে গিয়ে গুলিবিদ্ধ অবস্থায় রিপনকে উদ্ধার করে। এরপর রিপনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ সময় ৭ জন পুলিশ আহত হয়েছেন এবং ঘটনাস্থল থেকে একটি রিভলবার, ৩ রাউন্ড গুলি ও ৩টি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল জানান,  রিপনের বিরুদ্ধে কেরানীগঞ্জ, দোহার ও নবাবগঞ্জ থানায় হত্যা, ডাকাতি, ছিনতাই ও চুরিসহ ১৪টি মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা জুন ০৯, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: বন্দুকযুদ্ধ
রায়েরবাজার সৌধে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা
মিরপুর শহীদ বুদ্ধিজীবী সৌধে জনতার ঢল
হানাদারদের রুখতে বোমা ফেলা হয় হার্ডিঞ্জ ব্রিজে
চলচ্চিত্রকার আমজাদ হোসেনকে হারানোর এক বছর
বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা


খুলনায় পাটকল শ্রমিকদের অনশন স্থগিত
১৪ ডিসেম্বর সিরাজগঞ্জ মুক্ত দিবস
সাভারে বিদেশি পিস্তলসহ ইউপি সদস্য আটক
রামুতে প্রজন্ম’৯৫ বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ
১৪ ডিসেম্বর হানাদার মুক্ত হয় জয়পুরহাট