ঢাকা, শনিবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

জাতীয়

ঢাকায় ৪৯ মি.মি বৃষ্টি, পাহাড় ধসের শঙ্কা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০২ ঘণ্টা, জুন ৬, ২০১৯
ঢাকায় ৪৯ মি.মি বৃষ্টি, পাহাড় ধসের শঙ্কা বৃষ্টিতে ভিজে দায়িত্ব পালন করছেন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা/ছবি- ডি এইচ বাদল

ঢাকা: রাজধানী ঢাকায় গত ১২ ঘণ্টায় ৪৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আর রংপুর বিভাগ ছাড়া সিলেট, বরিশাল, খুলনা, চট্টগ্রাম বিভাগে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হয়েছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, ঢাকায় সকাল থেকে বৃষ্টিপাত শুরু হলেও বরিশাল ও খুলনায় ১২টার পর ভারী বৃষ্টিপাত শুরু হয়। তবে চট্টগ্রাম বিভাগের সব জেলাতেই বৃষ্টিপাত হয়েছে।

চট্টগ্রাম, সীতাকুণ্ড, রাঙামাটিসহ বেশ কিছু পাহাড়ি এলাকায় সকাল থেকেই হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হয়েছে। ফলে পার্বত্য এলাকায় পাহাড় ধসের আশঙ্কার কথা বলা হয়েছে।

আবহাওয়াবিদ আরিফ হোসেন বাংলানিউজকে বলেন, সকাল থেকেই ঢাকায় বৃষ্টিপাত শুরু হয়েছে। বুধবার (০৫ জুন) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৪৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে ঢাকায়। বরিশাল ও খুলনায় ১২টার পর ভারী বৃষ্টিপাত শুরু হয়। দক্ষিণাঞ্চলেও বৃষ্টিপাত শুরু হয় ১২টার পর। বৃষ্টিপাতের কারণে পাহাড় ধসের আশঙ্কা আছে। বৃহস্পতিবার (০৬ জুন) বৃষ্টিপাতের অবস্থা দেখে এ বিষয়ে পরিষ্কার তথ্য দেওয়া যাবে।

আবহাওয়া অধিদফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ ১৭১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে কিশোরগঞ্জ জেলার নিকলীতে। তবে রাজশাহী ও রংপুরে গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের দেখা নেই। অন্যদিকে খুলনায় ৩৮, সাতক্ষীরায় ১১৪ ও যশোরে ১৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।
 
বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জুন ০৫, ২০১৯
এমআইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa