ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

জাতীয়

সরকারি সহায়তা পেলেন বৃদ্ধা খুদ বানু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, মে ২৮, ২০১৯
সরকারি সহায়তা পেলেন বৃদ্ধা খুদ বানু খুদবানু

মদন (নেত্রকোণা) থেকে ফিরে: সরকারি সহায়তা পেয়েছেন নেত্রকোণার মদন উপজেলার সহায় সম্বলহীন বাকপ্রতিবন্ধী বৃদ্ধা খুদ বানু।

মঙ্গলবার (২৮ মে) দুপুরে উপজেলার শিবাশ্রম গ্রামে গিয়ে অসহায় বৃদ্ধাকে মদন উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়ালিউল হাসান একটি বয়স্ক ভাতার কার্ড ও ব্যক্তিগতভাবে নগদ অর্থ সহায়তা দেন।

এর আগে সোমবার (২৭ মে) নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম ’এ ‘দায়িত্বশীল কারো কানে পৌঁছেনি খুদ বানুর আর্তনাদ!’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে।

মানবিকতা বিবেচনা করে খুদ বানুকে স্বেচ্ছাশ্রমে দেখাশোনাকারী বৃদ্ধা জমিলা খাতুন বাংলানিউজকে জানান, কার্ড থেকে সরকারিভাবে এখন যে সহায়তা পাওয়া যাবে তা দিয়ে খুদ বানুর ব্যয়ভার বহন করতে সহজ হবে। মানবিক প্রতিবেদনের জন্য বাংলানিউজের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

শত বছর পেরিয়ে যাওয়া খুদ বানু নেত্রকোণার মদন উপজেলার কাইটাল ইউনিয়নের শিবাশ্রম গ্রামে সবুজ মিয়ার ভিটায় বসবাস করেন। তাকে দেখাশোনা করছেন গ্রামের বাসিন্দা জমিলা খাতুন নামের পঁচাত্তর বয়সী আরেক বৃদ্ধা।  

দীর্ঘদিন ধরে অমানবিক কষ্ট করছেন বাকপ্রতিবন্ধী খুদ বানু। শারীরিক কোনো সমস্যা মুখ ফুটে বলতেও পারেন না।  

জনশ্রুতি রয়েছে গ্রামে একসময় খুদ বানুদের প্রচুর সহায় সম্পত্তি ছিল। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস স্বামী হাছেন আলীর মৃত্যুর পর সেগুলো বিভিন্নভাবে বিলীন হয়ে যাওয়ায় আজ তার কিছুই নেই।

** দায়িত্বশীল কারো কানে পৌঁছেনি খুদ বানুর আর্তনাদ!

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, মে ২৮, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa