php glass

ভারতে পাচারের চারমাস পর কিশোর উদ্ধার

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পাচারের শিকার কিশোর জুয়েল

walton

বেনাপোল (যশোর): বেনাপোল থেকে ভারতে পাচার হওয়া জুয়েল (১১) নামে এক কিশোরকে চারমাস পরে ফেরত এনেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) সদস্যরা। এ ঘটনায় জড়িত তিন জনের নামে মামলা করা হয়েছে।

শনিবার (২৫ মে) দুপুর ২টার দিকে উদ্ধার হওয়া কিশোরের জবানবন্দি নিতে যশোর আদালতে সোপর্দ করা হয়েছে। জুয়েল বেনাপোল পোর্ট থানার বোয়ালিয়া গ্রামের সেলিম হোসেনের ছেলে।

মামলার আসামিরা হলেন- বেনাপোল পোর্ট থানার বোয়ালিয়া গ্রামের লুৎফর রহমানের ছেলে আব্দুল মান্নান, চান্দালীর ছেলে মতিয়ার ও তার মেয়ে হামিদা খাতুন।

উদ্ধার হওয়া কিশোরের চাচা জাহাঙ্গীর হোসেন বাংলানিউজকে বলেন, গত ১৪ ফেব্রুয়ারি প্রতিবেশী চান্দালীর মেয়ে হামেদা বেড়াতে যাওয়ার নাম করে তার ভাতিজা জুয়েলকে ফুসলিয়ে সীমান্ত পথে ভারতে নিয়ে যায়। পরে তাকে সেখানেই বিক্রি করে দেয় হামেদা।

বিভিন্ন মাধ্যমে খবর পেয়ে ওই কিশোরকে উদ্ধারের জন্য যশোর আদালতে মামলা করেন। আদালত মামলাটি তদন্তের জন্য যশোরের পিআইবি’কে হস্তান্তর করেন। পরে পিবিআই তথ্য প্রযুক্তির মাধ্যমে বিভিন্ন কৌশল অবলম্বন করে চারমাস পরে জুয়েলকে উদ্ধার করে ভারত থেকে দেশে ফেরত আনে।

যশোর পিবিআই’র পরিদর্শক মোনায়েম হোসেন বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, ওই কিশোরকে উদ্ধারের পর তার জবানবন্দি নেওয়ার জন্য যশোর আদালতে সোপর্দ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, মে ২৫, ২০১৯
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন: মানবপাচার বেনাপোল যশোর
ঢাবিতে ভর্তি: দেড় ঘণ্টার পরীক্ষায় এমসিকিউ ৭৫, লিখিত ৪৫
গুজবে সরকারবিরোধী পক্ষের যোগসূত্র পেয়েছে পুলিশ
সামাজিক নিরাপত্তায় ১৪ কোটি ইউরো দেবে ইউরোপীয় ইউনিয়ন
সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতির উন্নতি
১০০ গান করবেন তারা


ডাক বিভাগে ৬৫ পদে নিয়োগ
গুজব ঠেকাতে সরকার কঠোর: কাদের
নিজেকে নয় উইলিয়ামসনকে সেরা মানছেন স্টোকস
সাগ‌রে ধরা পড়‌ছে ই‌লিশ, দেখা মিলছে বাজারেও
সড়ক দখল করে ভ্রাম্যমাণ বাজার, মানুষের ভোগান্তি