php glass

অপরিপক্ব ১৫ মণ আম ধ্বংস করলো ভ্রাম্যমাণ আদালত

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অপরিপক্ব আম ধ্বংস করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

walton

আশুলিয়া (ঢাকা): সাভারের আশুলিয়ায় ফলের আড়তে অভিযান চালিয়ে অপরিপক্ব ও সময়ের আগেই বাজারজাত করা ১৫ মণ আম ধ্বংস করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৫ মে) দুপুরে বাইপাইল বাসস্ট্যান্ডের কাঁচাবাজার ফলের আড়তে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আশুলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ইবনে সাজ্জাদ এ অভিযান পরিচালনা করেন। 
  
নির্বাহী ম্যাজিস্ট্রেট ইবনে সাজ্জাদ বাংলানিউজকে জানান, মৌসুমের আগেই অপরিপক্ব ও কেমিক্যাল মিশ্রিত ফল বাইপাইল ফলের আড়তে বিক্রি হচ্ছে এমন খবর পেয়ে অভিযান পরিচালনা করা হয়। এসময় মৌসুম না হলেও ল্যাংড়া, হিমসাগর ও ফজলি জাতীয় কেমিক্যাল মিশ্রিত আম বেশ কিছু দোকানে পাওয়া যায়। পরে বিভিন্ন দোকানের প্রায় ১৫ মণ কেমিক্যাল যুক্ত আম ধ্বংস করা হয়। তবে এসময় ব্যবসায়ীরা পালিয়ে যাওয়ায় কাউকে জরিমানা করা সম্ভব হয়নি।

তিনি আরো বলেন, কিছু অসাধু ব্যবসায়ী মৌসুমের আগেই এসব আম কেমিক্যাল দিয়ে কৃত্রিম উপায়ে পাকিয়ে বাজারে বিক্রি করছেন। কেমিক্যাল দিয়ে পাকানোর কারণে এসব আমের বাইরে অংশ নরম ও ভেতরের আঁঠি অপুষ্ট থাকে। রমজান মাসে রোজাদাররা কৃত্রিম ভাবে পাকানো কেমিক্যালযুক্ত বিষাক্ত এই আম খেলে মারত্মক স্বাস্থ্য ঝুঁকিতে পড়বেন। তাই পুরো রমজান মাস তাদের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, মে ২৫, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: আম সাভার ভ্রাম্যমাণ আদালত
ksrm
থানচিতে মিয়ানমারের নাগরিকসহ আটক ৫
রৌমারীতে ইয়াবাসহ ৮ মাদকবিক্রেতা আটক
সুন্দরবনে মুক্তিপণের দা‌বি‌তে ৬ জেলেকে অপহরণ
ফুলবাড়ীতে ইয়াবাসহ আটক ২
তিস্তার পানি বিপদসীমার উপরে, নিম্নাঞ্চল প্লাবিত


ঢাকা থেকে বিদায় নিচ্ছেন জাপানের রাষ্ট্রদূত
টাকা ভাগের কথা স্বীকার করায় ছাত্রনেতাকে হুমকির অভিযোগ
জাবির শিক্ষক-ছাত্রনেতার মোবাইল সংযোগ বিচ্ছিন্নের অভিযোগ
প্রাবন্ধিক মোতাহের হোসেনের প্রয়াণ
বাংলাদেশি নাগরিকদের ভিসা সহজীকরণের সুপারিশ