উত্তর-দক্ষিণবঙ্গের সঙ্গে রাজধানীর রেল যোগাযোগ বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাইল ফটো

walton

পাবনা: পাবনার ভাঙ্গুড়ার শরৎনগর এলাকার কইডাঙা রেল ব্রিজ অংশে ঝড়ে বেশকিছু গাছ উপড়ে পড়ায় উত্তর ও দক্ষিণবঙ্গের সঙ্গে রাজধানী ঢাকার রেল যোগাযোগ বন্ধ রয়েছে। আশেপাশের বিভিন্ন স্টেশনে আটকে পড়েছে যাত্রীবাহী তিনটি ট্রেন।

শুক্রবার (১৭ মে) রাত সাড়ে ৮টার দিকে পাকশী বিভাগীয় রেলওয়ে পরিবহন কর্মকর্তা (ডিটিও) আবদুল্লাহ আল মামুন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, সন্ধ্যা ৭টার দিকে আকস্মিক ঝড়ে ভাঙ্গুড়া উপজেলার রেল পথে বিভিন্ন স্থানে গাছ উপড়ে পড়ে। এ কারণে সাময়কিভাবে রেল যোগাযোগ বন্ধ রয়েছে। পাকশী বিভাগীয় রেলওয়ে কর্তৃপক্ষ, স্টেশন মাষ্টার ও  স্থানীয়দের সহায়তায় গাছগুলো কেটে সরানোর কাজ চলছে। 

তবে কতটুকু সময়, লাগবে তা নিদিষ্ট করে বলা যাচ্ছে না। দ্রুত সময়ের মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক করতে চেষ্টা চলছে বলেও জানা তিনি।

পাকশী বিভাগীয় রেলওয়ের ট্রেন কন্ট্রোলার ইদ্রিস আলী বাংলানিউজকে বলেন, রেললাইনের মাঝে কয়েকটি গাছ উপড়ে পড়ার কারণে ঢাকা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী আন্তঃনগর 'সিল্কসিটি এক্সপ্রেস' ট্রেনটি সিরাজগঞ্জের উল্লাপাড়া রেলওয়ে ষ্টেশনে আটকা রয়েছে। রাজশাহী থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী ৭৬০ 'পদ্মা এক্সপ্রেস' পাবনার শরৎনগর স্টেশনে এবং ঢাকা থেকে ছেড়ে আসা চাঁপাইনবাবগঞ্জগামী 'ফাইভ আপ চাপাই মেইল' ট্রেনটি জামতৈল স্টেশনে আটকা পড়েছে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, মে ১৭, ২০১৯
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন: পাবনা
বরিশালে আরও ৫০ জনের করোনা শনাক্ত, উপসর্গ নিয়ে মৃত্যু ১
ছোটপর্দায় আজকের খেলা
বেচাকেনা উদ্বোধন হলেও জমেনি কানসাটের আম বাজার
জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের মায়ের ইন্তেকাল
ডাক্তার হতে চায় মেধাবী রিমি


প্রকৃতির তাণ্ডবের পরও লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে নওগাঁর আম
এখনই খুলছে না জাদুঘর-বিনোদন কেন্দ্রগুলো
রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রায় ২১,৫০০ কোটি টাকা কাটছাঁট
উপকূলীয় বাঁধ নির্মাণে ৩০৫৬ কোটি টাকার প্রকল্প
মেয়রের নির্দেশে সরানো হচ্ছে কলকাতার আবর্জনা