ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

জাতীয়

আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে  শ্রমিকদের বিক্ষোভ

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, মে ১৫, ২০১৯
আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে  শ্রমিকদের বিক্ষোভ বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

ঢাকা: সাভারের আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে সকাল ১০টা থেকে রাত ১০টায় পর্যন্ত টানা ১২ ঘণ্টা বিক্ষোভ করেছে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা।

আশুলিয়ার কাঠগড়া উত্তর পাড়া এলাকার ডুকাটি এ্যাপারেল লিমিটেড পোশাক কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে শ্রমিকরা।

শ্রমিকরা জানায়, প্রায় পাঁচ শতাধিক শ্রমিকের বকেয়া ২ মাসের বেতন পরিশোধ না করে টালবাহানা করছে মালিকপক্ষ।

প্রায় প্রতি মাসেই আন্দোলন করে বেতন নিতে হয় তাদের। সবশেষ মঙ্গলবার (১৪ মে) তাদের বেতন পরিশোধ করার কথা থাকলেও আবারো তালবাহানা শুরু করে।  

পরে শ্রমিকরা কাজে যোগ না দিয়ে সকাল ৮টা থেকে কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে। শ্রমিকরা অভিযোগ করে বলেন, তাদের দোকান ও মেসে আর টাকা না দিয়ে খাওয়ার সুযোগ নেই। বাড়িওয়ালারা এই কারখানায় চাকরি করার কথা শুনলে বাড়ী ভাড়াও দিতে চায় না।

বাংলাদেশ তৃণমূল গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলমগীর শেখ লালন বাংলানিউজকে বলেন, বিষয়টি সমাধানের জন্য মালিক পক্ষের সাথে আলোচনা চলছে।

ডুকাটি এ্যাপারেল লিমিটেড কারখানার প্রোডাকশন ম্যানেজার (পিএম) শহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, আমরা একটি সেকশনের শ্রমিকদের বেতন এখন (রাত ১০টা নাগাদ) পরিশোধ করছি। বাকীদের বেতন বুধবার (১৫ মে) পরিশোধ করা হবে শর্তে শ্রমিকদের চলে যেতে বলা হয়েছে।

এ ব্যাপারে শিল্প পুলিশ-১ এর পরিদর্শক মাহমুদুর রহমান জানান, কারখানার মালিকপক্ষের সাথে শ্রমিকদের রাত ১০টা নাগাদ আলোচনা হয়েছে। শ্রমিকদের শান্তিপূর্ণভাবে ফিরে যেতে বলা হয়েছে।  

কারখানার সামনে অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, মে ১৫, ২০১৯
এসএফ/ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa