অবৈধ গাড়ি স্ট্যান্ডের বিরুদ্ধে অভিযানে সিসিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অবৈধ গাড়ি স্ট্যান্ডের বিরুদ্ধে বলছেন সিসিক মেয়র

walton

সিলেট: নগরীতে যানজট নিরসনে হকার উচ্ছেদের পাশাপাশি এবার অবৈধ গাড়ির স্ট্যান্ড উচ্ছেদ অভিযানে নেমেছেন সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

php glass

মঙ্গলবার (১৪ মে) বিকেলে নগরীর চৌহাট্টা এলাকার রাস্তার পাশে গড়ে ওঠা অবৈধ মাইক্রোবাস স্ট্যান্ড ও আম্বরখানা পয়েন্টের চার পাশে গড়ে ওঠা অবৈধ সিএনজি (অটোরিকশা) স্ট্যান্ড অপসারণ করা হয়। অভিযানে বেশ কিছু যানবাহনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা ও মামলা দায়ের করা হয়েছে।

অভিযান শেষে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী সাংবাদিকদের বলেন, সিলেট নগরীর যানজটের মূল কারণ যত্রতত্র অবৈধ পার্কিং ও অবৈধ গাড়ি স্ট্যান্ড। এই অবৈধ পার্কিংয়ের কারণে যানজটে ভোগান্তির শিকার হচ্ছেন নগরবাসী। অবৈধ স্ট্যান্ড ও অবৈধ পার্কিংয়ের বিরুদ্ধে অভিযান শুরু হলো। এ অভিযান অব্যাহত থাকবে।

তিনি জানান, নগরীর বিভিন্ন বিপনী বিতান, মার্কেটের সামনে রাস্তার উপর মটরসাইকেল, প্রাইভেট কার, সিএনজি অটোরিকশা পার্কিং করা হচ্ছে। অধিকাংশ মার্কেটে পার্কিং সুবিধা না থাকায় পুরো শহরজুড়ে এমন চিত্র দেখা যায়। যার ফলে যানজট নগরবাসীর নিত্যসঙ্গী হয়ে উঠেছে।

মেয়র আরও বলেন, এখন থেকে নগরীতে যত্রতত্রভাবে গাড়ি স্ট্যান্ড আর যেখানে-সেখানে গাড়ি পার্কিং করতে দেওয়া হবে না। নগরীর মার্কেট বিপনী বিতান ব্যবসায়ীদের পার্কিংয়ের ব্যবস্থা করেই ব্যবসা করতে হবে।

এছাড়া সকল অনিয়মকে নিয়ম ও আইনের মধ্যে নিয়ে আসতে কাজ শুরু হয়েছে উল্লেখ করে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, অবৈধ স্ট্যান্ড ও অবৈধ গাড়ি পার্কিংয়ের বিরুদ্ধে সিসিক কঠোর অবস্থানে রয়েছে। এক্ষেত্রে কোন ছাড় দেওয়া হবে না।

অভিযানে সিলেট মেট্রোপলিটন ট্রাফিকের উপ-পুলিশ কমিশনার মো. ফয়সল মাহমুদ, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জ্যোতির্ময় সরকারসহ বিপূল সংখ্যক পুলিশ সদস্য ও সিসিকের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘন্টা, মে ১৫, ২০১৯
এনইউ/ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন: সিলেট সিটি করপোরেশন
তিউনিসিয়ায় উদ্ধার ১৫ বাংলাদেশি দেশে ফিরেছেন
মধু মাসের ফল লিচুর কদর
ঈদে দুঃস্থদের জন্য ১৫ কেজি করে চাল বরাদ্দ
রোনালদোর হাতের ট্রফির আঘাতে ছেলের মুখে চোট
ঈদে গহনা কিনতে চাচ্ছেন?


৪৬৮ জন ডাটা এন্ট্রি অপারেটর নেবে ইসি
ফের ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট উইদোদো
ছোটপর্দায় আজকের খেলা
নিম্নমানের কাগজে পাঠ্যবই মুদ্রণ, রাজস্ব হারাচ্ছে সরকার
বন্ড সুবিধার অপব্যবহারে বিপন্ন দেশি কাগজশিল্প