php glass

প্রধানমন্ত্রীর ১০ বিশেষ উদ্যোগ প্রচারের আহ্বান ডিসির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সভায় বক্তব্য রাখছেন জেলা প্রশাসক এস এম আব্দুল কাদের। ছবি: বাংলানিউজ

walton

রাজশাহী: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ বেশি করে প্রচারের আহ্বান জানিয়েছেন রাজশাহীর জেলা প্রশাসক (ডিসি) এস এম আব্দুল কাদের। 

বিষয়টি নিয়ে মঙ্গলবার (১৪ মে) দুপুরে রাজশাহী সার্কিট হাউসের সম্মেলন কক্ষে তথ্য অধিদফতর এবং আঞ্চলিক তথ্য অফিসের উদ্যোগে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগকে মানুষের কাছে পৌঁছে দিতে হবে। উন্নয়ন বিষয়ে জনগণকে অবহিত করার ক্ষেত্রে গণমাধ্যমের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। এক্ষেত্রে তিনি স্থানীয় গণমাধ্যমের আন্তরিক সহায়তা কামনা করেন। 

তিনি বলেন, এ সরকারের শাসনামলে দেশের আমূল পরিবর্তন হয়েছে। ডিজিটালাইজেশনের ফলে গ্রামের মানুষ সঠিকভাবে সেবা পাচ্ছে। শিক্ষা ক্ষেত্রে আশানুরূপ পরিবর্তন হয়েছে। 

আব্দুল কাদের বলেন, উন্নয়নের ক্ষেত্রে দুর্নীতি একটি বড় বাধা। তবে চাকরিসহ সব ক্ষেত্রে ডিজিটালাইজেশনের মাধ্যমে এ দুর্নীতি কমিয়ে আনা সম্ভব। প্রত্যেক নাগরিকের একটি মাত্র ব্যাংক অ্যাকাউন্ট মোবাইলে ব্যবহারের মাধ্যমে দুর্নীতি কমিয়ে আনা যেতে পারে বলে তিনি মত প্রকাশ করেন।

সভায় ১০টি উদ্যোগের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তারা এসব কর্মকাণ্ডের অগ্রগতি তুলে ধরেন এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

তথ্য অধিদফতরের উপ-প্রধান তথ্য কর্মকর্তা ওমর ফারুক দেওয়ানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- রাজশাহীর পুলিশ সুপার মো. শহিদুল্লাহ ও সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ে একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন রাজশাহী আঞ্চলিক তথ্য অফিসের উপ-প্রধান তথ্য কর্মকর্তা মোহাম্মদ আফরাজুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র তথ্য কর্মকর্তা ফারুক আব্দুল মুনিম। সঞ্চালনা করেন তথ্য কর্মকর্তা সামিউল আলম।
 
বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, মে ১৪, ২০১৯ 
এসএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: রাজশাহী প্রধানমন্ত্রী শেখ হাসিনা
মাকে হত্যা পর মেয়েকে ধর্ষণ: বখাটে সাগরের স্বীকরোক্তি
বিদ্যুৎকেন্দ্রের জন্য ইউরেনিয়াম কেনার প্রস্তাব অনুমোদন
খুলনায় অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার
‘পরিবহন সেবার জন্য, মানুষকে জিম্মি করার জন্য নয়’
আদিতমারীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যু


সিএনজিচালক হাসমত হত্যায় ৮ ছিনতাইকারীর ৬০ বছর কারাদণ্ড
গোদাগাড়ীতে ট্রাকের ধাক্কায় প্রাণ গেলো অজ্ঞাত যুবকের
দ্বিতীয় পদ্মা সেতুর কাজ শুরু করার দাবি
জান্নাতিকে পুড়িয়ে হত্যার ঘটনায় রিমান্ডে আসামিরা 
বাংলাদেশ ব্যাংকের ইতিহাস গ্রন্থ: রিটকারীকে তলব