ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

জাতীয়

পার্ক, মাদ্রাসা মাঠ, ঈদগাহ উন্নয়ন করা হবে: মেয়র লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, মে ১৩, ২০১৯
পার্ক, মাদ্রাসা মাঠ, ঈদগাহ উন্নয়ন করা হবে: মেয়র লিটন সভায় মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের (আরসিসি) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহীর ঐতিহাসিক ভূবনমোহন পার্ক ও ঐতিহাসিক মাদ্রাসা মাঠ, কেন্দ্রীয় ঈদগাহ মাঠসহ বিভিন্ন কবরস্থানের উন্নয়ন করা হবে। 

সোমবার (১৩ মে) দুপুরে মেয়রের দফতরে ভিত্তি স্থপতিবৃন্দ লিমিটেডের স্থপতিদের সঙ্গে সাক্ষাৎ ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, আরসিসির আয়তন বাড়ানো হয়নি।

এখন সিটি করপোরেশনের আয়তন বাড়ানোর কার্যক্রম শুরু করা হয়েছে। পদ্ম নদীতে ড্রেজিং কাজ শুরু হয়েছে। আগামীতে ভারত-বাংলাদেশ যৌথ উদ্যোগ বড় পরিসরে ড্রেজিং কাজ করার পরিকল্পনার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

এছাড়া রাজশাহী নগরের উত্তরের দিকে যে বিস্তৃণ এলাকা রয়েছে সেখানে ইকোপার্ক, সায়েন্স সিটি, আবাসিক এলাকা গড়ে তোলার পরিকল্পনা রয়েছে বলেও সভায় জানান মেয়র।

সভায় বক্তব্য রাখেন আরসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাওগাতুল আলম ও প্রধান প্রকৌশলী আশরাফুল হক, সচিব রেজাউল করিম, তত্ত্বাবধায় প্রকৌশলী খায়রুল বাসার, নির্বাহী প্রকৌশলী (পরিকল্পনা) গোলাম মোর্শেদ, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহান আখতার জাহান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এ এফ এম আঞ্জুমান আরা বেগম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলার।

বাংলাদেশ সময়:  ১৬৩০ ঘণ্টা, মে ১৩, ২০১৯
এসএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa