ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

জাতীয়

‘ফণী’র গায়ে নতুন পোশাক, পাচ্ছে ঘর!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-০৭ ১২:২৮:৩৮ এএম
‘ফণী’র গায়ে নতুন পোশাক, পাচ্ছে ঘর! ঝড়ের নামানুসারে শিশুটির নাম রাখা হয় ‘ফণী আক্তার’

খুলনা: বঙ্গোপসাগরে সৃষ্ট প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড় ‘ফণী’র আঘাতের দিন জন্ম হয়েছিল বলে ঝড়ের নামানুসারে শিশুটির নাম রাখা হয় ‘ফণী আক্তার’। বাবা-মা ও শিশুটির স্বজনরা এ নাম রাখেন।

গত শুক্রবার (০৩ মে) খুলনার দাকোপ উপজেলা সদর চালনা পৌরসভার মাসুম সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন সেন্টারে আশ্রয় নেওয়া রেশমী বেগমের কোল আলোকিত করে আসে শিশুটি।

উপজেলা প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধি সূত্রে জানা গেছে, শুক্রবার উপজেলার চালনা পৌরসভার ৪ নং ওয়ার্ডের বাসিন্দা মামার দোকানের কর্মচারী মৃত আবুল গাজীর ছেলে মাসুম গাজী ও তার গর্ভবর্তী স্ত্রী রেশমী বেগম সকালে স্থানীয় মাসুম সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম-সাইক্লোন সেন্টারে আশ্রয় নেয়।

একই দিন বিকেল ৫টা ১০ মিনিটে রেশমীর প্রসব বেদনা উঠলে আশ্রয় কেন্দ্রে অবস্থানরত অন্য স্থানীয় নারী ও উপজেলা সহকারী কমিশনার ভূমি ডা. সঞ্জীব দাশের সহযোগিতায় রেশমীর কোলজুড়ে আসে শিশুটি।

এমন ঘটনা অবশ্য নতুন নয়। এর আগেও ঘূর্ণিঝড়ের সময় পৃথিবীতে আসা শিশুর নাম ঘূর্ণিঝড়ের নামের সঙ্গে মিলিয়ে রাখার ঘটনা জানা গেছে।

ফণীর জন্মের ঘটনা জানতে পেরে খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশে উপজেলা নির্বাহী অফিসার আবদুল ওয়াদুদ সোমবার (০৬ মে) বিকেলে শিশুটিকে দেখতে যান।

জেলা প্রশাসকের পক্ষ থেকে দেওয়া কিছু নগদ টাকা, নতুন পোশাক তুলে দেন এবং এক লাখ টাকা মূল্যের একটি ঘর তৈরি করে দেওয়ার আশ্বাস দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ডা. সঞ্জীব দাশ, চালনা পৌর মেয়র সনত কুমার বিশ্বাস, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শেখ আবুল হোসেন, স্থানীয় কাউন্সিলর আয়ুব আলী কাজী, দাকোপ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জি এম রেজা প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, মে ০৬, ২০১৯
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa