শিবগঞ্জে শনিবার থেকে স্মার্ট কার্ড বিতরণ শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি।

walton

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে শনিবার (৪ মে) থেকে স্মার্ট কার্ড (জাতীয় পরিচয়পত্র) বিতরণ শুরু হচ্ছে। 

শিবগঞ্জ উপজেলা নির্বাচন অফিস জানায়, প্রথম পর্যায়ে পৌরসভাসহ দুইটি ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরণ করা হবে। পরবর্তীতে জুন মাসে দ্বিতীয় পর্যায়ে বাকি ইউনিয়নগুলোতে স্মার্ট কার্ড বিতরণ শুরু হবে।

নির্বাচন অফিস জানায়, প্রথম পর্যায়ে শিবগঞ্জ পৌর এলাকার শিবগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তন, শিবগঞ্জ পৌরসভা ও পিঠালিতলা উচ্চ বিদ্যালয়- এ তিনটি কেন্দ্রে ছয় দিনব্যাপী সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত স্মার্ট কার্ড বিতরণ করা হবে। এছাড়া উপজেলার দুর্লভপুর ইউনিয়নে ১১ মে থেকে ১৭ মে ও মনাকষা ইউনিয়নে ১৯ মে থেকে ২৬ মে পর্যন্ত ভোটারদের স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

নির্বাচন অফিস আরও জানায়, খারাপ আবহাওয়ার জন্য পৌর এলাকার নয়টি ওয়ার্ডের মধ্যে এক, দুই ও তিন নম্বর ওয়ার্ডের স্মার্ট কার্ড শিবগঞ্জ উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পরিবর্তে ৪ ও ৫ মে শিবগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তন কেন্দ্রে, চার, পাঁচ, ছয় ও সাত নম্বর ওয়ার্ডের স্মার্ট কার্ড ৬, ৭ ও ৮ মে শিবগঞ্জ পৌরসভা কেন্দ্রে এবং আট ও নয় নম্বর ওয়ার্ডের স্মার্ট কার্ড ৯ মে পিঠালিতলা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দেওয়া হবে। সব মিলিয়ে মোট ২৬ হাজার ৩শ’ ৫৩ জন ভোটারকে এ স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার রাইহান কুদ্দুস জানান, যাদের পুরাতন জাতীয় পরিচয়পত্র রয়েছে, তারা সেটি জমা দিয়ে আর যারা জাতীয় পরিচয়পত্রের জন্য স্লিপ পেয়েছেন, তারা সেই স্লিপ জমা দিয়ে স্ব স্ব কেন্দ্র থেকে স্মার্ট কার্ড তুলতে পারবেন। এছাড়া যারা জাতীয় পরিচয়পত্র হারিয়ে ফেলেছেন, তারাও ৩৪৫ টাকার ট্রেজারি চালানের কপি জমা দিয়ে স্মার্ট কার্ড তুলতে পারবেন।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, মে ০৩, ২০১৯
এসএ/

ক্লিক করুন, আরো পড়ুন: স্মার্টকার্ড জাতীয় পরিচয়পত্র
মুক্তিপণ দিতে রাজি হলেও লিবিয়ায় খুন হয় যশোরের রাকিবুল
সাতক্ষীরায় করোনার উপসর্গ নিয়ে কৃষকের মৃত্যু
কাশিমপুর কারাগারে সাজাপ্রাপ্ত কয়েদির মৃত্যু
অবশেষে দেশে এলো ভারতে খুন হওয়া লোকমানের মরদেহ
করোনা: চট্টগ্রামে আরও ১৫৯ জন আক্রান্ত


প্রধানমন্ত্রীকে জাতিসংঘ মহাসচিবের শুভেচ্ছা
করোনার ‘রেড জোন’ ঢাকা
ফরাসি দার্শনিক ভলতেয়ারের প্রয়াণ
লিবিয়ায় নিহতদের অধিকাংশই মাদারীপুর-কিশোরগঞ্জের
জুনে করোনায় ব্যাপক প্রাণহানির আশঙ্কা: ডক্টরস প্লাটফর্ম