সকালেই ঝরলো ৮ প্রাণ

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: প্রতীকী

walton

ঢাকা: দেশের বিভিন্ন এলাকায় সড়ক দুর্ঘটনায় সকালেই ঝরলো আটটি প্রাণ।  এদের মধ্যে রাজশাহীর বাঘায় তিনজন, বাগেরহাটের রামপাল উপজেলায় তিনজন, লক্ষ্মীপুর এক ও সাভারের একজনের মৃত্যু হয়।

বৃহস্পতিবার (০২ মে) সকালে পৃথক এলাকায় পৃথক সময়ে এসব দুর্ঘটনাগুলো ঘটে।

বাংলানিউজের করেসপন্ডেন্টদের পাঠানো এ প্রতিবেদন পাঠকদের জন্য তুলে ধরা হলো।

রাজশাহী: রাজশাহীর বাঘা উপজেলার মীরগঞ্জ বাজার এলাকায় বাস ও নসিমনের সংঘর্ষে বাস উল্টে হেলপার ও দু’জন নারীসহ মোট তিনজন নিহত হয়েছেন।  আহত হয়েছেন কমপক্ষে ১২ জন। 

বৃহস্পতিবার (০২ মে) ভোর সাড়ে ছয়টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত তিনজন হলেন- দুর্ঘটনা কবলিত বাসের হেলপার বাঘা পৌর এলাকার শমসেরের ছেলে আব্দুল হানিফ (২৭), বাসের যাত্রী ওই উপজেলার মনিগ্রাম ইউনিয়নের মীরগঞ্জ বান্ডাবটতলা গ্রামের মনসুর রহমানের স্ত্রী মনোয়ারা বেগম (৪২) ও একই ইউনিয়নের হরিরামপুর দ্বারপাড়া গ্রামের পিয়ার উদ্দিনের স্ত্রী বাদল বেওয়া (৪৫)।

রাজশাহীর বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন আলী বাংলানিউজকে জানান, সহযোগিতায় আহতদের উদ্ধার করে বাঘা ও চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বর্তমানে মরদেহগুলো ও বাসটি উদ্ধারের প্রক্রিয়া চলছে।

উদ্ধার কাজ সম্পন্ন হলে মরদেহগুলো ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল মর্গে পাঠানো হবে।

এ ঘটনায় থানায় মামলা হবে বলেও জানান রাজশাহীর বাঘা থানার এই পুলিশ কর্মকর্তা।

বাগেরহাট: বাগেরহাটের রামপাল উপজেলায় ট্রাক ও মাহেন্দ্রের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এতে ছয়জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (০২ মে) সকাল ৮টার দিকে খুলনা বাগেরহাট মহাসড়কের রামপাল উপজেলার মালিডাঙা চেয়ারম্যানের মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন-মোংলা উপজেলার চিলা গাববুনিয়া এলাকার আব্দুল জলিলের ছেলে সোহাগ শেখ (৩৫), একই উপজেলার মাকড়ডোন এলাকার সঞ্জিত মণ্ডল (৫০) ও মোংলার চিলার মোয়াজ্জেম হোসেন (৩০)।

 আহতদের উদ্ধার করে স্থানীয় রামপাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও অবস্থা গুরুতর হওয়ায় গোলাম মোস্তফা নামে একযাত্রীকে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।

বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন বাগেরহাটের কাটাখালী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম।

তিনি জানান, সকালে একটি মাহেন্দ্র সংযোগ সড়ক থেকে খুলনা-মোংলা মহাসড়কে উঠার সময় মোংলাগামী পণ্যবাহী একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়।  পুলিশ মরদেহগুলো উদ্ধার করেছে। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে এবং একজনকে খুমেক হাসপাতালে পাঠানো হয়েছে।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে ট্রাকচাপায় দুখু মিয়া নামে সিএনজিচালিত এক অটোরিকশাচালক নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন নুর হোসেন ও ইব্রাহিম নামে আরও দু’জন।

বৃহস্পতিবার (২ মে) সকালে জেলা শহরের উত্তর তেমুহনী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত দুখু জেলার রামগঞ্জ উপজেলার পদ্মাবাজার এলাকার বাসিন্দা। আহতরা লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন।

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লোকমান হোসেন বাংলানিউজকে জানান, সকালে একটি ট্রাক উত্তর তেমুহনী এলাকায় স্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা চারটি অটোরিকশাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই অটোরিকশাচালক দুখুর মৃত্যু হয়। এতে গুরুতর আহত হন আরও দু’জন চালক। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘাতক ট্রাকটি জব্দ করা গেলেও চালক পালিয়ে গেছেন।

ট্রাকচালকের ঘুম ভাব থাকায় এ দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করছে পুলিশ।

সদর হাসপাতালের চিকিৎসক ডা. আনোয়ার হোসেন বাংলানিউজকে জানান, আহতদের মধ্যে নূর হোসেনের অবস্থা আশঙ্কাজনক। তাকে ঢাকায় নেওয়া পরামর্শ দেওয়া হয়েছে।

সাভার (ঢাকা): সাভার উলাইলের কর্ণপাড়া এলাকায় বাসচাপায় নূরজাহান (২৭) নামে এক নারী পথচারী নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (২ মে) সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত নূরজাহানের গ্রামের বাড়ি গাইবান্ধায়।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুল হক বাংলানিউজকে জানান, সকালে ঢাকা থেকে ছেড়ে আসা লামহা পরিবহনের যাত্রীবাহী একটি বাস সাভারের কর্ণপাড়া এলাকায় ওই নারী পথচারীকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতাল মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে। ঘাতক বাসটিকে আটক করা গেলেও চালক ও সহযোগী (হেলপার) পলাতক রয়েছেন।

বাংলাদেশ সময়: ১০৩৯ ঘণ্টা, মে ০২, ২০১৯
এএটি

Nagad
নীলফামারী পৌরসভার মেয়র করোনায় আক্রান্ত
সিলেট বিভাগে আরও ১৬১ জনের করোনা শনাক্ত
দুর্দান্ত জয়ে শিরোপা দৌড়ে টিকে রইলো বার্সা
সৌদিতে সড়ক দুর্ঘটনায় ফেনীর যুবক নিহত
ডোমারে নিখোঁজ ২ শিশুর মধ্যে একজনের মরদেহ উদ্ধার


সিনিয়র সচিব হলেন আকরাম-আল-হোসেন
তিন মন্ত্রণালয়, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে নতুন সচিব
লুটের মামলায় লক্ষ্মীপুর স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক গ্রেফতার
সোনাইমুড়ীতে চাঁদাবাজির প্রতিবাদ করায় আ'লীগ নেতাকে গুলি
ঘরের মাঠে ফিরেই জয় পেল চ্যাম্পিয়ন লিভারপুল