ঢাকা, বুধবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০, ১৬ জিলকদ ১৪৪১

জাতীয়

‘সচেতনতা বাড়ালেই ক্লিন সিটি হয়ে উঠবে সিলেট’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-২৯-০৪ ১১:৪৬:৫৪ পিএম
‘সচেতনতা বাড়ালেই ক্লিন সিটি হয়ে উঠবে সিলেট’ সিসিকের মেয়র আরিফুল হক চৌধুরী।

সিলেট: বাসা-বাড়ি পরিষ্কার রাখলে নগরকেও পরিষ্কার রাখা সম্ভব বলে জানিয়ে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, নগরবাসীদের মধ্যে সচেতনতা বাড়ালেই এই নগর ক্লিন সিটি হয়ে উঠবে।

সোমবার (২৯ এপ্রিল) সকালে নগর ভবনে এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, নগরীতে এখন বর্জ্য সমস্যা তেমন একটা নেই।

যা আছে তা নিজের বাসা-বাড়ির মতো ভেবে নগরীকেও পারিষ্কার রাখতে হবে। তবেই নগরীর প্রতিটি ওয়ার্ডকে একটি মডেল ওয়ার্ডে পরিণত করা সম্ভব।

মেয়র বলেন, একই সঙ্গে সব ওয়ার্ডকে মডেল ওয়ার্ডে পরিণত করা যাবে না। তবে সে লক্ষ্যে কাজ শুরু হয়েছে। প্রাথমিকভাবে একটি ওয়ার্ডকে টার্গেট করে কাজ শুরু করতে হবে।

সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, ইউনিসেফ ঢাকার ওয়াশ স্পেশালিস্ট মো. শফিকুল আলম, নিউট্রেশন কর্মকর্তা মুনীরা পারভীন, সিলেটের ওয়াশ কর্মকর্তা আবু কামরুল আলম, ইউনিসেফ সিলেটের হেলথ কর্মকর্তা ডা. মো. খালেকুজ্জামান, ইউনিসেফ সিলেটের নিউট্রেশন কর্মকর্তা নিম্মী হোসাইন, প্রোগ্রাম কর্মকর্তা উম্মে কুলসুম নিপুন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৯
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa