ঢাকা, শনিবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

জাতীয়

কক্সবাজার শহরে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৯
কক্সবাজার শহরে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

কক্সবাজার: কক্সবাজার শহরের প্রধান সড়কের দু’পাশে ফুটপাতে অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা উচ্ছেদে নেমেছে কক্সবাজার পৌরসভা। 

শনিবার (২৭ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের লালদিঘীরপাড়সহ আশপাশে অভিযানের প্রথম দিন অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

এদিকে, এ অভিযান শহরের যানজট নিরসনে ইতিবাচক ভূমিকা রাখবে বলে মনে করেন সচেতন মহল।

অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেওয়ান মওদুদ আহমদ।

কক্সবাজার পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা খোরশেদ আলম বাংলানিউজকে জানান, শহরের প্রধান সড়কের দু’পাশে বিভিন্ন স্পটে ফুটপাত দখল করে দোকানপাট তৈরি করা হয়েছে। যে কারণে শহরে যানজট বেড়ে গেছে। সম্প্রতি জেলা প্রশাসনের সমন্বয় সভায় এ বিষয়টি নিয়ে আলোচনা এবং এসব অবৈধ স্থাপনা উচ্ছেদের সিদ্বান্ত হয়েছে। এ সিদ্ধান্ত বাস্তবায়নের আগে গত শুক্রবার শহরে মাইকিংও করা হয়েছে।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট দেওয়ান মওদুদ বলেন, জেলা প্রশাসন ও পৌরসভার সিদ্ধান্ত মোতাবেক পাবলিক লাইব্রেরির সামনের অবৈধ ঝুপড়ি দোকানগুলো উচ্ছেদের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়েছে। পর্যায়ক্রমে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে শহরের সব ফুটপাত দখলমুক্ত করা হবে।

কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান বাংলানিউজকে বলেন, পর্যটন শহরকে ঢেলে সাজানোর পাশাপাশি যানজট নিরসনে এ উদ্যোগ নেওয়া হয়েছে। পর্যায়ক্রমে পৌরসভার সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৯
এসবি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa