বাঘাইছড়িতে জনসংহতি’র এক কর্মী খুন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

রাঙামাটির বাঘাইছড়ির উপজেলায় জনসংহতি সমিতি (এমএনলারমা) দলের একজন কর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে।

রাঙামাটি: রাঙামাটির বাঘাইছড়ির উপজেলায় জনসংহতি সমিতি (এমএনলারমা) দলের একজন কর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে।

নিহত জ্যোতি বিকাশ চাকমা ওরফে সুমন (৩২) একই উপজেলার পশ্চিম লাইল্যাঘোণা গ্রামের শশীরজ্ঞন চাকমার ছেলে। সে জনসংহতি (এমএনলারমা)’র একজন সক্রিয় কর্মী।

স্থানীয়রা জানায়, সোমবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার রূপকারী ইউনিয়নের দোসরপাড়া গ্রামে এক আত্মীয়ের বাসায় রাতযাপন করছিলেন সংগঠনটির সুমন। এই সময় একদল সশস্ত্র সন্ত্রাসীরা ঘুম থেকে তাকে উঠিয়ে বাসার বাইরে নিয়ে গুলি করে হত্যা করে চলে যায়।

জেএসএস (এমএনলারমা) অংশের উপজেলা কমিটির সভাপতি রাজেন্দ্রলাল চাকমা এই হত্যাকা-ের জন্য প্রতিপক্ষ জনসংহতি সমিতি (সন্তু লারমা) কে দায়ি করেছেন।

তবে জনসংহতি সমিতির (সন্তু লারমা) কেন্দ্রীয় কমিটির সহ তথ্য ও প্রচার সম্পাদক সজীব চাকমা এই ধরণের কোন ঘটনার সঙ্গে নিজেদের জড়িত থাকার অভিযোগ অস্বীকার করে বাংলানিউজকে জানান, জনসংহতি সমিতি নিয়মাতান্ত্রিক আন্দোলনে বিশ্বাসী, হত্যা-খুনের রাজনীতি জনসংহতি করেনা।

বাঘাইছড়ি থানা উপ-পরিদর্শক (এসআই) ওয়াহিদুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মঙ্গলবার সকালে পুলিশ লাশ উদ্ধারে ঘটনাস্থলের দিকে গেছে। লাশ উদ্ধার করার পর খাগড়াছড়িতে ময়নাতদন্তের জন্য পাঠানো হবে।

উল্লেখ্য, ২০০৮ সালে সন্তু লারমা সমর্থিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি  (জেএসএস) থেকে আদর্শিক কারণে বেরিয়ে গিয়ে রূপায়ন দেওয়ান, তাতিন্দ্রলাল চাকমা, সুধাসিন্ধু খীসার নেতৃত্বে জনসংহতি সমিতি (এমএনলারমা) গঠিত হয়। এরপর থেকে সর্বশেষ এই হত্যাকা-সহ সংগঠনটির ১৭ জন নেতাকর্মী নিহত হলো গত তিন বছরে। আর এই সকল হত্যকা-ের জন্য সংগঠনটি সন্তু লারমা সমর্থিত জনসংহতিকে দায়ি করে থাকে।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১১

Nagad
নালিতাবাড়ী-ঝিনাইগাতীতে ২৫ গ্রাম প্লাবিত
বিপিও উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান পলকের
বিনিয়োগ আকর্ষণে নীতিমালা সংস্কারের পরামর্শ
ভুয়া চিকিৎসকসহ ৩ জনকে কারাদণ্ড, হাসপাতাল সিলগালা
পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত ১,৫৬০ জন


নভোএয়ারে ভ্রমণ করলে ফ্রি কাপল টিকিট
‘টাউট’ শহীদুলের আইন পেশা, আছে মানবাধিকার সংগঠন!
সব বিভাগে ভারী বর্ষণের শঙ্কা, বন্যার অবনতি
অর্ধেক দামে মিলবে কৃষি যন্ত্রপাতি, একনেকে প্রকল্প
খুলনায় নতুন করোনা রোগী শনাক্ত ৭৩, মোট ৩১০৮