জাতীয় স্মৃতিসৌধে যাচ্ছেন নতুন তিন মন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

কাগজের শিট হাতেই ছোটাছুটি করছিলেন গণপূর্ত বিভাগের কার্য সহকারী ওবায়দুল হক। ফুলের রিং প্রস্তুত। কিন্তু মাঝের লেখা শেষ করা যায়নি। শিল্পী আসেনি। হাতেও সময় কম। শেষ পর্যন্ত কোনো ঝুঁকি না নিয়ে নবীনগর বাজারে ছুটে গেলেন শিল্পীর খোঁজে।

ঢাকা: কাগজের শিট হাতেই ছোটাছুটি করছিলেন গণপূর্ত বিভাগের কার্য সহকারী ওবায়দুল হক। ফুলের রিং প্রস্তুত। কিন্তু মাঝের লেখা শেষ করা যায়নি। শিল্পী আসেনি। হাতেও সময় কম। শেষ পর্যন্ত কোনো ঝুঁকি না নিয়ে নবীনগর বাজারে ছুটে গেলেন শিল্পীর খোঁজে।

কেবল ওবায়দুল হক নয়, তার মতো জাতীয় স্মৃতিসৌধের অন্য সব কর্মীদের ব্যস্ততার শেষ নেই। কারণ আওয়ামী লীগ সরকারের সম্প্রসারিত মন্ত্রিসভার তিন সদস্য জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জানাতে বেলা ১১টার দিকে জাতীয় স্মৃতিসৌধে আসছেন। সেখানে তারা পৃথক পৃথকভাবে শ্রদ্ধা জ্ঞাপন করবেন।

আগেই হাতে লেখা ছিলো ‘শ্রদ্ধাঞ্জলি। এবার এমন তিনটি শিট কাগজে শ্রদ্ধাঞ্জলির ঠিক নিচেই কম্পিউটার কম্পোজে লেখা হচ্ছে- মন্ত্রী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। তার আগে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্ত, আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের ও বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদের নাম।

গণপূর্ত বিভাগের আরবরি কালচার সেকশনের কার্যসহকারী ওবায়দুল হক বাংলানিউজকে বলেন, ‘সবই প্রস্তুত। শিল্পী না আসায় কম্পিউটার কম্পোজ করেই বসানো হচ্ছে মন্ত্রীদের নাম।’

গণপূর্ত বিভাগের সাভার বিভাগের নির্বাহী প্রকৌশলী সাথী প্রিয় বড়ুয়া বাংলানিউজকে জানান, নতুন মন্ত্রীদের স্বাগত জানাতে আমরা প্রস্তুত। তারা স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ শেষে পরিদর্শক বইতে স্বাক্ষর করবেন।

আশুলিয়া থানার ওসি সিরাজুল ইসলাম জানান, মন্ত্রিসভার নতুন তিন মন্ত্রীর নিরাপত্তায় পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। স্মৃতিসৌধে দর্শনার্থী আগমন সীমিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১১

Nagad
করোনায় রিজেন্ট হাসপাতাল মালিকের বাবার মৃত্যু
সাহারা খাতুনের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক
সাহারা খাতু‌নের মৃত্যুতে মন্ত্রীদের শোক
সাহারা খাতুন ছিলেন আ.লীগের একজন পরীক্ষিত নেতা: রাষ্ট্রপতি
স্বাস্থ্যকর্মীদের বিশেষ সম্মানী দেবে সরকার


আমি পরীক্ষিত ও বিশ্বস্ত সহযোদ্ধাকে হারালাম: প্রধানমন্ত্রী
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই
সৌদি থেকে ফিরলেন আটকে পড়া ৪১৮ বাংলাদেশি
সিলেট জেলাতেই আক্রান্ত ৩ হাজার ছাড়াল
খুলনার তেরখাদায় সন্ত্রাসী জিলু মুন্সি গ্রেফতার