চরফ্যাশনে পুলিশ-গ্রামবাসী সংঘর্ষে পুলিশসহ আহত ৫০

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ভোলার চরফ্যাশন উপজেলার আবু বকরপুর গ্রামে মঙ্গলবার সকালে ময়নাতদন্তের জন্য কবর থেকে লাশ উত্তোলনকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষ হয়। এতে পুলিশসহ কমপক্ষে ৫০ গ্রামবাসী আহত হয়েছে।

ভোলা : ভোলার চরফ্যাশন উপজেলার আবু বকরপুর গ্রামে মঙ্গলবার সকালে ময়নাতদন্তের জন্য কবর থেকে লাশ উত্তোলনকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষ হয়। এতে পুলিশসহ কমপক্ষে ৫০ গ্রামবাসী আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কয়েকদিন আগে ওই গ্রামের জনৈক সগিরের মানসিক প্রতিবন্ধী ছেলে জুয়েল (২০) পুকুরে ডুবে মারা যান। এ ব্যাপারে একটি হত্যা মামলার পরিপ্রেক্ষিতে মঙ্গলবার ভোর ৬টার দিকে পুলিশের একটি দল ময়নাতদন্তের জন্য লাশ উত্তোলন করতে আবু বকরপুর গ্রামে গেলে গ্রামবাসী লাশ তুলতে বাধা দেয়। এক পযার্য়ে পুলিশ তাদের সরাতে লাঠিচার্জ করলে পুলিশের সঙ্গে গ্রামবাসীর দফায় দফায় ধাওয়া-পাল্টাধাওয়া এবং সংঘর্ষ হয়। এতে পুলিশসহ কমপক্ষে ৫০ জন গ্রামবাসী আহত হন।

চরফ্যাশন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রিয়াজ হোসেন লাঠিচার্জের কথা অস্বীকার করে বাংলানিউজকে জানান, আদালতের নির্দেশ নিয়েই পুলিশ লাশ উত্তোলনের জন্য যায়। কিন্তু গ্রামবাসী বাধা দিলে তাদের সরিয়ে দেয়া হয়।

ভোলা জেলা ম্যাজিস্ট্রেট নুরুল হাফিজ জানান, গ্রামবাসীর বাধার মুখে লাশ উত্তোলন সম্ভব হয়নি। তবে আদালতের নির্দেশ অনুযায়ী পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে।

সরেজমিন দেখা গেছে, গ্রামবাসীর বাধার মুখে সকাল সাড়ে ৮টার দিকে ঘটনাস্থল থেকে পুলিশ চলে গেছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এদিকে, জুয়েলের বাবা সগিরের অভিযোগ, জুয়েল পুকুরে ডুবে মারা গেছেন। কিন্তু স্থানীয় একটি প্রভাবশালী মহলের চাপের মুখে সগির বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময় : ০৯১৬ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১১

Nagad
ঈদের ছুটিতে কর্মস্থলে থাকার নির্দেশ
মালদ্বীপে বিক্ষোভের সময় ৩৯ বাংলাদেশি আটক
করোনা পরিস্থিতি ‘খারাপ থেকে আরও খারাপের’ দিকে যেতে পারে: হু
বগুড়ায় ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন
মুজিব শতবর্ষ ঘিরে ১০০ নদীর তীরে বৃক্ষরোপণ কর্মসূচি নোঙর’র


চালককে মারধরের পর অটোরিকশা ছিনতাই
আর্যবিশপ মজেস কস্তার মৃত্যুতে নওফেলের শোক
স্বল্প পরিসরে বেচাকেনা হচ্ছে, স্বপ্ন দেখছেন ব্যবসায়ীরা
‘সংগঠন বিরোধী কর্মকাণ্ডে’ যুক্ত জায়েদ, প্রযোজক সমিতির শোকজ
মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় ৩ ফার্মেসিকে জরিমানা