বিএসএফের হাতে আটক বাংলাদেশিকে ফেরত পেতে পিতার আবেদন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর(বিএসএফ) হাতে আটক বাংলাদেশি নাগরিক ফজলুল হককে ফেরত আনতে তার বাবা ছকির উদ্দিন পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনির কাছে সোমবার লিখিত আবেদন করেছেন।

লালমনিরহাটঃ ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর(বিএসএফ) হাতে আটক বাংলাদেশি নাগরিক ফজলুল হককে ফেরত আনতে তার বাবা ছকির উদ্দিন পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনির কাছে সোমবার লিখিত আবেদন করেছেন।

লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুজ্জামানের মাধ্যমে এ লিখিত আবেদনপত্র পাঠানো হয়েছে।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়, লালমনিরহাট বিজিবি ও ফজলুল হকের পরিবারের সঙ্গে কথা বলে জানা গেছে, চলতি মাসের ৩ নভেম্বর ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কোচবিহার-৮৮ বিএসএফ ব্যাটালিয়নের ফুলবাড়ী বিএসএফ ক্যাম্পের একটি টহল দল লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সিংগীমারী সীমান্তেন ৮৯৩ নম্বর মেইন পিলারের জিরো লাইনে অবৈধভাবে অনুপ্রবেশ করে ছকির উদ্দিনের ছেলে চার সন্তানের জনক ফজলুল হককে ধরে নিয়ে যায়। এ ঘটনায় ৪ নভেম্বর বিজিবি-বিএসএফ কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হলেও ফজলুল হককে ফেরত দেয়নি বিএসএফ।

বর্তমানে কোচবিহার জেলার মাথাভাঙা জেল হাজতে ফজলুল হক আটক রয়েছে বলে পররাষ্ট্রমন্ত্রীকে লেখা ওই আবেদনপত্রে উল্লেখ করা হয়েছে।  

ফজলুল হকের পরিবারের দাবি, ওই দিন বিকেলে সেখানে ধান কাটছিলেন তিনি।

ফজলুল হকের বাবা ছকির উদ্দিন বাংলানিউজকে  বলেন, ‘বাংলাদেশ সীমান্তের ভেতরে ঢুকে আমার ছেলেকে বিনা দোষে ভারতীয় বিএসএফ সদস্যরা ধরে নিয়ে গেল। তাকে ফেরত না দিয়ে উল্টো জেল হাজতে আটকে রখেছে। ছেলের মুক্তির জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রী ডাঃ দীপু মনির কাছে আবেদন করেছি।’   
 
এ ব্যাপারে হাতিবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা আশারাফুজ্জামান ছকির উদ্দিনের আবেদনপত্র পাওয়ার সত্যতা স্বীকার করে বাংলানিউজকে বলেন, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর হাতে আটক বাংলাদেশি নাগরিক ফজলুল হকের মুক্তি চেয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রীর কাছে করা একটি আবেদনপত্র সোমবার(২৮-নভেম্বর) আমার কাছে তার বাবা জমা দেন। বিকেলেই সেটি পররাষ্ট্র মন্ত্রণালয়ে ফ্যাক্সবার্তা যোগে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১১

Nagad
ড. মুহম্মদ শহীদুল্লাহর জন্ম
এন্টিবডি কিট থেকে পাটকল ll মুহম্মদ জাফর ইকবাল
যাত্রাবাড়ীতে ১০ হাজার পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক
ব্রহ্মপুত্র-যমুনা-সুরমা-কুশিয়ারার পানি দ্রুত বাড়ার শঙ্কা
ফেসবুকে বন্ধুত্বে প্রতারণা: ১৬ নাইজেরিয়ান কারাগারে


সাহারা খাতুনের মৃত্যুতে আমির হোসেন আমুর শোক
সাহারা খাতুনের মৃত্যুতে তাপস-আতিকের শোক
সাহারার মৃত্যুতে বিরোধীদলীয় নেতা-জাপা চেয়ারম্যানের শোক
করোনায় রিজেন্ট হাসপাতাল মালিকের বাবার মৃত্যু
সাহারা খাতুনের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক