ছিঃ ছিঃ একি কান্ড!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রাক্তন  উপাচার্য প্রফেসর ড. আবু ইউসুফের কবরের একটি অংশ ও নামফলক ভেঙ্গে দিয়েছে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা।

চবি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রাক্তন  উপাচার্য প্রফেসর ড. আবু ইউসুফের কবরের একটি অংশ ও নামফলক ভেঙ্গে দিয়েছে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা।

সোমবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ কবরস্থান এলাকায় এ ঘটনা ঘটে বলে মরহুমের স্বজণরা জানিয়েছেন। দুর্বৃত্তরা মরহুমের কবরে দেওয়া পুষ্পস্তবকও পুড়িয়ে দিয়েছে বলেও তারা অভিযোগ করেছেন ।

সোমবার ছিল বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রবীণ শিক্ষকের প্রথম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে কলা অনুষদের ডিন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে। পুষ্পস্তবক পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আবুল হাসনাত মোহাম্মদ সেলিমুল্লাহ বাংলানিউজকে জানান, দুপুরের দিকে ঘটনাটি ঘটেছে। তবে কে বা কারা করেছে তা জানা যায়নি।

বিষয়টি সুষ্ঠু তদন্তের জন্যে সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. জ্যোতি প্রকাশ দত্তকে আহবায়ক করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে দু’সপ্তাহের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, উপাচার্যের স্মরণে প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অধ্যাপক ড. আবু ইউসুফ ফাউন্ডেশন দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করে।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, নভেম্বর,২৮, ২০১১

Nagad
শেবামেকের ছাত্রবাসের আগুন নিয়ন্ত্রণে
সিলেট বিভাগে চার চিকিৎসকসহ আরও ১০৫ জন করোনা আক্রান্ত
১৮৬ যাত্রী নিয়ে দুবাই পৌঁছালো বিমান
সাহেদকে ধরতে মৌলভীবাজারে পুলিশের অভিযান
মানবতাবিরোধী অপরাধের আসামি সাতক্ষীরার বাকীর মৃত্যু


ঈদের ছুটিতে কর্মস্থলে থাকার নির্দেশ
মালদ্বীপে বিক্ষোভের সময় ৩৯ বাংলাদেশি আটক
করোনা পরিস্থিতি ‘খারাপ থেকে আরও খারাপের’ দিকে যেতে পারে: হু
বগুড়ায় ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন
মুজিব শতবর্ষ ঘিরে ১০০ নদীর তীরে বৃক্ষরোপণ কর্মসূচি নোঙর’র