চট্টগ্রাম যুবদলের কমিটি নিয়ে ষড়যন্ত্র হচ্ছে: হাশেম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

চট্টগ্রাম মহানগর যুবদলের সাবেক সহ-সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আবুল হাশেম বক্কর বলেছেন, চট্টগ্রাম মহানগর যুবদল নিয়ে স্বার্থন্বেষী মহলের ষড়যন্ত্র চলছে।

চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগর যুবদলের সাবেক সহ-সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আবুল হাশেম বক্কর বলেছেন, চট্টগ্রাম মহানগর যুবদল নিয়ে স্বার্থন্বেষী মহলের ষড়যন্ত্র চলছে।

সোমবার বিকেলে যুবদল আয়োজিত সমাবেশে এ অভিযোগ করেছেন।

তিনি চট্টগ্রাম যুবদলকে সুসংগঠিত এবং শক্তিশালী করতে কেন্দ্রীয় যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম নিরবের হস্তক্ষেপ কামনা করেন।

নগর যুবদলের ঘোষিত কমিটি স্থগিত করা হয়েছে উল্লেখ করে ওই কমিটিতে ত্যাগী নেতা-কর্মীদের মূল্যায়ন হয়নি বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং খালেদা জিয়ার চট্টগ্রামের রোড মার্চ সফল করার উদ্দেশ্যে এ সমাবেশের আয়োজন করা হয়।

নগর যুবদলের ব্যানারে এ সমাবেশ ও মিছিলের আয়োজন করা হলেও সমাবেশে খসরু এবং  ডা. শাহাদাতের অনুসারী যুবদলের নেতা-কর্মীদের দেখা যায়নি।  

উল্লেখ্য, গত ১৯ নভেম্বর নগর যুবদলের ১১ সদস্যের কমিটির নাম ঘোষণার নগর বিএনপির রাজনীতিতে গ্রুপিং চাঙ্গা হয়ে উঠেছে। ১১ সদস্যের এই  কমিটি স্থগিত করা হয়েছে বলে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি দাবি করলেও নগর সাধারণ সম্পাদক ডা. শাহাদাত ও যুবদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম নীরব তা নাকচ করে দিয়েছেন।  

ফলে যুবদলের নতুন কমিটি ঘোষণার পর সাত দিন না যেতেই সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে নগর যুবদল কার্যত দুই ভাগ হয়ে যায়।

বিএনপি সূত্র জানায়, ২০০৯ সালের ডিসেম্বরে কেন্দ্র থেকে নগর বিএনপির পাঁচ সদস্যের কমিটি ঘোষনার পর এতদিন কমিটির সভাপতি আমির খসরুর সাথে ঘনিষ্ঠ সর্ম্পক বজায় রেখেছেন সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন।

কিন্তু নেপথ্যে থেকে নগর যুবদলের কমিটি গঠনে ডা. শাহাদাতের ভূমিকা এবং কমিটিতে আমির খসরুর চেয়ে শাহাদাতের গ্রুপের লোকজন বেশি থাকায় আমীর খসরুর সাথে এই বিরোধের সৃষ্টি হয়।

পূ্ের্ব যুবদল নগর সভাপতি বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টার আমীর খসরু মাহমুদ চৌধুরী ও কেন্দ্রীয় সহ-সভাপতি আব্দুল্লাহ আল নোমানের নেতৃত্বে দটি ভাগে বিভক্ত ছিল। এবারের কমিটি ঘোষণার পর ডা. শাহাদাতের নেতৃত্বে নুতন আরেকটি গ্রুপ সৃষ্টি হয়। কিছু দিন আগেও খসরুর দলে থাকা ছাত্রদলের সাবেক সভাপতি এবং সদ্য ঘোষিত যুবদলের নতুন কমিটির সাধারণ সম্পাদক মোশারফ হোসেন দিপ্তী  এ গ্রুপের নেতৃত্বে রয়েছেন।
 
গতকাল ডা. শাহাদাতের নেতৃত্বে  বিশাল  মিছিল করে ব্যাপক শোডাউনের মাধ্যমে নিজেদের কর্তৃত্ব ও ক্ষমতা জাহির করে নতুন এই গ্রুপ। একই সময়ে নতুন কমিটির সভাপতি ও খসরু অনুসারী কাজী বেলাল পাঁচশ গজের ব্যবধানে পৃথক মিছিল বের করে।

এদিকে যুবদলে নতুন কমিটি থেকে বাদ পড়ে কিছুটা কোনঠাসা হয়ে পড়া সাবেক সভাপতি নোমান অনুসারী আবুল হাশেম বক্করও বসে নেই। নিজের প্রভাব ও ক্ষমতা প্রদর্শন করতে অনুসারীদের নিয়ে সোমবার বিকেলে দলীয় কার্যালয়ে পৃথক  মিছিল ও সমাবেশ করেন।
 
সমবেশে যুবদলে বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে উল্লেখ করে সাবেক সভাপতি আবুল হাশেম বক্কর বলেন, চট্টগ্রাম মহানগর যুবদলের ঘোষিত কমিটিতে ত্যাগী নেতাকর্মীদের স্থান না হওয়ায় চট্টগ্রামের শীর্ষ নেতা মোর্শেদ খান, আবদুল্লাহ আল নোমান ও আমির খসরু অনুরোধে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া কমিটি স্থগিত করেছেন। তিনি এজন্য খালেদা জিয়াকে কৃতজ্ঞতা জানান এবং চট্টগ্রামের শীর্ষ তিন নেতাকে অভিনন্দন জানান।

দলীয় কর্মীদের আশ্বাস্থ করে বলেন, তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের অবশ্যই মূল্যায়ন করা হবে। তিনি কাদা ছোড়াছুড়ি না করে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে খালেদা জিয়ার চলমান সরকার বিরোধী আন্দোলনকে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানান।

সমাবেশে অন্যানের মধ্যে বক্তৃতা করেন যুবদল কেন্দ্রীয় কমিটির সদস্য ইয়াছিন চৌধুরী লিটন, সাহেদ বক্স, চট্টগ্রাম মহানগর যুবদলের শিহাব উদ্দিন মুবিন, সাইফুর রহমান শপথ, ইকবাল হোসেন, কাজী সামশুল আলম, প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা,  নভেম্বর ২৮, ২০১১

Nagad
সরকারিভাবে শহীদ শেখ কামালের জন্মদিন উদযাপনের সিদ্ধান্ত
ড. মুহম্মদ শহীদুল্লাহর জন্ম
এন্টিবডি কিট থেকে পাটকল ll মুহম্মদ জাফর ইকবাল
যাত্রাবাড়ীতে ১০ হাজার পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক
ব্রহ্মপুত্র-যমুনা-সুরমা-কুশিয়ারার পানি দ্রুত বাড়ার শঙ্কা


ফেসবুকে বন্ধুত্বে প্রতারণা: ১৬ নাইজেরিয়ান কারাগারে
সাহারা খাতুনের মৃত্যুতে আমির হোসেন আমুর শোক
সাহারা খাতুনের মৃত্যুতে তাপস-আতিকের শোক
সাহারার মৃত্যুতে বিরোধীদলীয় নেতা-জাপা চেয়ারম্যানের শোক
করোনায় রিজেন্ট হাসপাতাল মালিকের বাবার মৃত্যু