ফিলিপাইনের সাহিত্য-সংস্কৃতি জানাবে ‘ফিলিপাইন কর্নার’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ। ফাইল ফটো

walton

ঢাকা: সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ বলেছেন, ফিলিপাইন কর্নার বাংলাদেশের পাঠকদের ফিলিপাইনের সাহিত্য-সংস্কৃতি ও সামাজিক অবস্থা সম্পর্কে জানতে সাহায্য করবে। এছাড়া এটি দু’দেশের মধ্যে সাংস্কৃতিক বন্ধন আরও দৃঢ় করবে।

php glass

শনিবার (২০ এপ্রিল) দুপুরে রাজধানীর শাহবাগে গণগ্রন্থাগার অধিদফতরের রেফারেন্স কক্ষে আয়োজিত ‘ফিলিপাইন কর্নার’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ ও দূরদর্শী নেতৃত্বে দেশের গণগ্রন্থাগারগুলোর সার্বিক উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে। এ সংক্রান্ত বিভিন্ন প্রকল্পগ্রহণ ও বাস্তবায়নের মাধ্যমে অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি লাইব্রেরি প্রফেশনালদের দক্ষতা বৃদ্ধিতে কাজ করছে গণগ্রন্থাগার অধিদফতর।

তিনি বলেন, পাঠকদের অনলাইন সেবাদান তথা ডিজিটাল লাইব্রেরি সিস্টেম প্রতিষ্ঠার জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে। এ প্রকল্প বাস্তবায়িত হলে গণগ্রন্থাগারগুলোতে সেবার মান আরও বৃদ্ধি পাবে।

এসময় কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরিতে ফিলিপাইন কর্নার স্থাপনের জন্য ফিলিপাইনের রাষ্ট্রদূত, গণগ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান প্রতিমন্ত্রী কেএম খালিদ।

গণগ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালক আশীষ কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ফিলিপাইনের রাষ্ট্রদূত ভিসেন্ট ভিভেনসিও বান্দিলো। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- গণগ্রন্থাগার অধিদফতরের পরিচালক আবদুল্লাহ হারুন পাশা।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৯
একে/এসআরএস

শিরোপায় চোখ ভারতের
ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

শিরোপায় চোখ ভারতের

মানুষ সচেতন হলে উন্নয়নের সুফল মিলতো বেশি: মেয়র
স্বাধীনতাবিরোধীদের অপচেষ্টা ব্যর্থ করে দেন শেখ হাসিনা
ধান কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০
কোহলির আশা ভারতকে নতুন উচ্চতায় তুলবেন মোদী


মাগুরায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে আহত ২৫ 
অর্থাভাবে আটকে আছে সিসিকের উন্নয়ন কাজ
কুড়িগ্রামে বিকাশ এজেন্টের ৫০ হাজার টাকা ছিনতাই
গুজরাটে বহুতল ভবনে আগুন, ১৯ শিক্ষার্থীর মৃত্যু
প্রেক্ষাগৃহে ‘নরেন্দ্র মোদী’