ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

জাতীয়

কৃষকদল নেতা হত্যা: খাগড়াছড়িতে বিএনপি’র প্রতিবাদ সমাবেশ

খাগড়াছড়ি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১১

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে কৃষকদল নেতা আবদুল্লাহ হত্যার প্রতিবাদে সোমবার দুপুরে জেলা বিএনপি ও কৃষক দলের যৌথ উদ্যোগে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের জেলা কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশ থেকে ঘটনার তিনদিন পরও কোনও আসামি আটক না হওয়ায় ক্ষোভ প্রকাশ করা হয়।



সভায় বিএনপি নেতারা অভিযোগ করেন, পরিকল্পিত এ হত্যাকাণ্ডের শুরু থেকে পুলিশ এটিকে সড়ক দুর্ঘটনা বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়। এখন আসামি ধরতেও ‍তারা তৎপরতা চালাচ্ছে না।

জেলা কৃষকদল সভাপতি এমএ হান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা, সহ-সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মণীন্দ্র লাল ত্রিপুরা ও সদর উপজেলা বিএনপি সভাপতি অনিমেষ দেওয়ান নন্দিত বক্তব্য রাখেন।

হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তার করা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারী উচ্চারণ করা হয় সমাবেশ থেকে।

উল্লেখ্য, গত ২৫ নভেম্বর শুক্রবার রাত আনুমানিক ৯টায় ৬ নং শালবন ওয়ার্ডের বিএনপি নেতা আব্দুল্লাহর (২৭) লাশ জেলা শহরের দীঘিনালা সড়কের যুব উন্নয়ন অধিদপ্তর এলাকা থেকে উদ্ধার করে পুলিশ।

এ বিষয়ে খাগড়াছড়ির সহকারী পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম বাংলানিউজকে বলেন, প্রাথমিকভাবে আব্দুল্লাহর মৃত্যুকে সড়ক দুর্ঘটনা মনে হলেও ময়না দতন্তের পর এটি হত্যাকাণ্ড বলেই প্রতীয়মান হয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে একটি হত্যা মামলা দায়ের হওয়ায় আমরা আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা ২৮ নভেম্বর, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa