নগরভবনে সবার কাছ থেকে বিদায় নিচ্ছেন মেয়র খোকা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ঢাকা সিটি কর্পোরেশনের মেয়র ও বিএনপির কেন্দ্রীয় নেতা সাদেক হোসেন খোকা শেষ দিনের মতো সোমবার অফিস করলেন। দুপুর ১টার দিকে তিনি নগর ভবনে যান।

ঢাকা: ঢাকা সিটি কর্পোরেশনের মেয়র ও বিএনপির কেন্দ্রীয় নেতা সাদেক হোসেন খোকা শেষ দিনের মতো সোমবার অফিস করলেন। দুপুর ১টার দিকে তিনি নগর ভবনে যান।

ডিসিসির বিভিন্ন স্তরের কর্মকর্তা কর্মচারীদের সংগে তিনি কুশলাদি বিনিময় করেন এবং তাদের কাছ থেকে মেয়র হিসেবে তার বিদায়ী সাক্ষাত দেন। তাকে আবেগ আপ্লুত দেখা গেছে।

এসময় তিনি বলেন, ডিসিসি ভাগের এ সিদ্ধান্ত হঠকারিমূলক। আমি আগামী নির্বাচন করবো না ঘোষণা দেওয়ার পরও সরকার এটি ভাগ করছে। আমি আপনাদের পাশে থাকবো। ইতিহাসই বলে দিবে আমার স্থান কোথায় হবে।

একইভাবে তিনি রোববার নগরভবেনর সামনে কর্মকর্তা-কর্মচারীদের উপর পুলিশি হামলা ও ডিসিসি কর্মকর্তা-কর্মচারী সমন্বয় পরিষদের  সভাপতি ও ডিসিসি এলাকা-৬ এর নির্বাহী প্রকৌশলী মেসবাহ উল হককে স্ট্যান্ড রিলিজ করে বরিশালে বদলী করার নিন্দা জানান।

উল্লেখ্য, দীর্ঘ সাড়ে ৯বছর ধরে সাদেক হোসেন খোকা নগর পিতার দায়িত্ব পালন করছিলেন। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর ডিসিসি নির্বাচরে ব্যবস্থা না করে সর্বশেষ এটি দু’ভাগের সিদ্ধান্ত নেয়। যা এরইমধ্যে সংসদে উথ্থাপিত হয়েছে। সুপারিশ করা হয়েছে সংসদীয় স্থায়ী কমিটির পক্ষেও। এটি এখন সংসদে শূধু পাস হওয়ার অপেক্ষায়।

বাংলাদেশ সময়: ১৬৫৫ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১১

Nagad
‘শেখ হাসিনাকে গ্রেফতার করে গণতন্ত্রকেই বন্দি করা হয়েছিল’
জালনোটসহ ডিবির হাতে আটক যুবক
স্বাস্থ্যবিধি মেনে পশুর হাট বসাতে প্রস্তুতি সম্পন্ন চসিকের
চাটমোহরে সরকারি গাছ কাটা মামলায় গ্রেফতার ৭
আজাদুর রহমানের তিনটি কবিতা


দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হওয়ায় অধ্যক্ষের রুমে চুরি!
কাজে যোগ দিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর
অধ্যাপক আলী আসগর আর নেই
চরভদ্রাসনে পানিতে ডুবে যুবকের মৃত্যু
করোনা জয় করলেন কণ্ঠশিল্পী সেলিম চৌধুরী