দুটি পৃথক নাম পাচ্ছে ঢাকা নগরী!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

রাজধানী ঢাকা নগরীর দুই অংশের দুটি নতুন নাম আসছে। সোমবার মন্ত্রিসভায় নতুন নাম নিয়ে আলোচনা হয়েছে বলে নিশ্চিত করেছে একটি সূত্র।

ঢাকা: রাজধানী ঢাকা নগরীর দুই অংশের দুটি নতুন নাম আসছে। সোমবার মন্ত্রিসভায় নতুন নাম নিয়ে আলোচনা হয়েছে বলে নিশ্চিত করেছে একটি সূত্র।

এর আগে ঢাকা সিটি কর্পোরেশন দক্ষিণ ও ঢাকা সিটি কর্পোরেশন উত্তর এই দুটি নাম প্রস্তাব করা হলেও তা পরিবর্তন করা হচ্ছে জানালেও নাম দুটো ঠিক কী হতে যাচ্ছে তা জানায়নি সূত্রটি।

সোমবার বিকেলেই জাতীয় সংসদে ঢাকা সিটি কর্পোরেশন বিভক্তির লক্ষ্যে তোলা বিলের ওপর সংসদীয় কমিটির সুপারিশ আসছে। ওই সুপারিশেই নতুন দুটি নাম উপস্থাপন করা হবে বলে সূত্র জানায়।

সিটি কর্পোরেশন বিভত্তি নিয়ে বিরোধী দল সহ বিভিন্ন মহলের আপত্তির বিষয়টিও মন্ত্রিসভার আলোচনায় আসে। আলোচনা তোলেন স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। পরে মন্ত্রীদের অনেকেই এ বিষয়ে কথা বলেন। তারা প্রায় সকলেই নতুন দুটি নামের পক্ষে মত দেন বলেও সূত্র জানায়।

আলোচনায় প্রধানমন্ত্রী বলেছেন সিটি কর্পোরেশন বিভিন্ন মহল ভুল প্রচারণা চালাচ্ছে। যেভাবে নেতিবাচকভাবে তুলে ধরা হচ্ছে বিষয়টি সেরকম নয় বলেও মন্ত্রিসভায় মন্তব্য করেন প্রধানমন্ত্রী।  

তিনি বলেন, শুধু সিটি কর্পোরেশন নিয়ে নয় সরকারের সব কাজ নিয়েই ভুল প্রচারণা চলছে। আর এ কাজে সক্রিয় রয়েছে একটি কুচক্রী মহল।

বাংলাদেশ সময় ১৫০০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১১

Nagad
আন্তর্জাতিক অঙ্গনে শেখ হাসিনার যত স্বীকৃতি
আইএস অনলাইনে সন্ত্রাসী নিয়োগের চেষ্টা করছে
সিউলের নিখোঁজ মেয়র পার্কের মরদেহ উদ্ধার
কিশোরীকে ধর্ষণ-গর্ভপাত, নারী চিকিৎসকসহ গ্রেফতার চার
সাহারা খাতুনের মৃত্যুতে প্রধান বিচারপতির শোক


বেনাপোল বন্দরে রাজস্ব ঘাটতি ১১ কোটি ৬ লাখ টাকা
নলছিটিতে খাল থেকে স্কুলছাত্রীর মরদেহ উদ্ধার
ভারতীয় সব টিভি চ্যানেল বন্ধ করে দিয়েছে নেপাল
লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা, মানবপাচারকারীর স্বীকারোক্তি
রাজশাহীতে বিদেশি পিস্তল, ম্যাগজিন ও গুলিসহ ব্যবসায়ী আটক