মেয়র নির্বাচিত হওয়ার আগ পর্যন্ত আইভীর সম্পত্তি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

গত রোববার নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র ডা. সেলিনা হায়াত আইভী শপথ গ্রহণ করেছেন। গত ৩০ অক্টোবর অনুষ্ঠিত সিটি করপোরেশন নির্বাচনে আইভী বিপুল ভোটে জয়ী হয়েছেন।

নারায়ণগঞ্জ: গত রোববার নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র ডা. সেলিনা হায়াত আইভী শপথ গ্রহণ করেছেন। গত ৩০ অক্টোবর অনুষ্ঠিত সিটি করপোরেশন নির্বাচনে আইভী বিপুল ভোটে জয়ী হয়েছেন। আশা করা যায়, কোনও ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটলে তিনি আগামী ৫ বছর নবগঠিত এ সিটি করপোরেশনের মেয়র থাকবেন।

মেয়র আইভী ও প্রশাসনের বিভিন্ন সূত্রে জানা গেছে, বিজয়ের মাসের প্রথম দিন অর্থাৎ আগামী ০১ ডিসেম্বর থেকে অফিসে বসা অর্থাৎ মেয়র হিসেবে আনুষ্ঠানিক কাজ শূরু করবেন তিনি।

এদিকে, জনপ্রতিনিধি কিংবা গুরুত্বপূর্ণ পদ পেয়ে নানা উপায়ে অঢেল অর্থ-সম্পদের মালিক বনে যাওয়ার নজির বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে কম নয়। এ বিষয়টি মাথায় রেখে বাংলানিউজ আইভীর মেয়র হওয়ার আগ পর্যন্ত সম্পদের একটি হিসাব এখানে তুলে ধরছে।

নির্বাচনের হলফনামায় আইভী তার সম্পদের পরিমাণের এ হিসাব দাখিল করেছেন।

উল্লেখ্য, আইভীর পিতা নারায়ণগঞ্জ পৌরসভার প্রথম মেয়র আলী আহমদ চুনকা এবং একই পৌরসভার সর্বশেষ মেয়র আইভীর সুনাম রয়েছে সৎ হিসেবে। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বাসিন্দা বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে কথা বলে দেখা গেছে দলমত নির্বিশেষে সবাই মনে করেন- আইভী হবেন অন্য রকমের মেয়র। তিনি দুর্নীতি বা অবৈধ সম্পদের লোভের কাছে কুপোকাৎ হবেন না।

নির্বাচনের আগ পর্যন্ত আইভীর সম্পদ
নির্বচনী হলফনামায় আইভী উল্লেখ করেছেন, তার বিরুদ্ধে কোনো মামলা নেই। অতীতেও তার বিরুদ্ধে কোনো মামলা ছিল না। তার স্থাবর-অস্থাবর সম্পত্তি নেই। পৌরসভার মেয়র থাকাকালে যে সম্মানি পেয়েছেন এর বাইরে তার কোনো আয় নেই।

আইভী তার মোট আয় দেখিয়েছেন ১৬ লাখ টাকা। এর মধ্যে ২৬ হাজার ১৭৫ টাকা কর দিয়েছেন। নিজের সম্পত্তি হিসেবে তিনি পৈতৃক সূত্রে পাওয়া ১৪ শতাংশ কৃষিজমির কথা উল্লেখ করেছেন।

তিনি উল্লেখ করেছেন, বাবার বাড়িতে তিনি বসবাস করেন এবং তার খরচ তার স্বামী বহন করেন। তার দুই ছেলের লেখপড়ার খরচও স্বামী দেন। তার কোনো বাড়ি বা ফ্ল্যাট নেই। কোনো ব্যবসাও নেই। ব্যাংকে শেয়ার বা সঞ্চয়পত্র নেই। অস্থাবর সম্পত্তি হিসেবে ব্যাংকে ১০ লাখ টাকা জমা রয়েছে বলে উল্লেখ করেছেন।

নির্বাচনের খরচ হিসেবে তিনি ওই ১০ লাখ টাকা দেখিয়েছেন। মেয়র হিসেবে তিনি এ টাকা সম্মানি হিসেবে পেয়েছেন বলে উল্লেখ করেছেন।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১১

Nagad
সিলেট বিভাগে আরও ১৬১ জনের করোনা শনাক্ত
দুর্দান্ত জয়ে শিরোপা দৌড়ে টিকে রইলো বার্সা
সৌদিতে সড়ক দুর্ঘটনায় ফেনীর যুবক নিহত
ডোমারে নিখোঁজ ২ শিশুর মধ্যে একজনের মরদেহ উদ্ধার
সিনিয়র সচিব হলেন আকরাম-আল-হোসেন


তিন মন্ত্রণালয়, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে নতুন সচিব
লুটের মামলায় লক্ষ্মীপুর স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক গ্রেফতার
সোনাইমুড়ীতে চাঁদাবাজির প্রতিবাদ করায় আ'লীগ নেতাকে গুলি
ঘরের মাঠে ফিরেই জয় পেল চ্যাম্পিয়ন লিভারপুল
গুলশানে ট্রাক চাপায় বাইসাইকেল চালকের মৃত্যু