ঢাকা, বুধবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

নানা আয়োজনে বাগেরহাটে বর্ষবরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৯
নানা আয়োজনে বাগেরহাটে বর্ষবরণ মঙ্গল শোভাযাত্রা। ছবি: বাংলানিউজ

বাগেরহাট: নানা আয়োজনে আনন্দ উৎসবের মধ্য দিয়ে রোববার (১৪ এপ্রিল) বাগেরহাটে উদযাপন হচ্ছে বাংলা নববর্ষ।

জেলা প্রশাসনের উদ্যোগে সকালে বাগেরহাট শেখ হেলাল উদ্দিন স্টেডিয়াম থেকে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়। এতে জেলা প্রশাসন, প্রেসক্লাব, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারা অংশ নেয়।

 

শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ অডিটোরিয়াম চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে ফিতা কেটে আটদিনের বৈশাখী মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক (ডিসি) তপন কুমার বিশ্বাস।  

এসময় জেলা পুলিশ সুপার (এসপি) পঙ্কজ চন্দ্র রায়, অতিরিক্ত জেলা প্রশাসক জহিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ আফজাল, সাহাদাত হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ফরিদ উদ্দিন আহমেদসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

নববর্ষ উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে কারাগার, হাসপাতাল ও শিশু পরিবারে ঐতিহ্যবাহী বাঙালি খাবার পরিবেশন, বাগেরহাট বহুমুখী কলেজিয়েট স্কুলে ঐতিহ্যবাহী দেশীয় খেলাধুলা, স্বাধীনতা উদ্যানে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন। এছাড়া প্রতিবারের মতো জেলা প্রশাসকের বাসভবনে সর্বসাধারণের জন্য পান্থা-ইলিশ উৎসবের আয়োজন রয়েছে।

নববর্ষ উপলক্ষে আজ সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত রাখা হয়েছে পৌরপার্ক, সুন্দরবন রিসোর্ট সেন্টার, চন্দ্রমহল, বাগেরহাট যাদুঘর ও ষাটগম্বুজ মসজিদসহ পর্যটন স্পটগুলো।  

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa