ঢাকা, রবিবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

জাতীয়

দুই যুগ পর উদ্ধার হলো সিসিকের ভূমি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪২ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৯
দুই যুগ পর উদ্ধার হলো সিসিকের ভূমি অবৈধ স্থাপনা উচ্ছেদে সিসিকের অভিযান

সিলেট: প্রায় দুই যুগ পর সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মালিকানাধীন ভূমি উদ্ধার করা হয়েছে। সোমবার (৮ এপ্রিল) দিনব্যাপী অভিযানে সরকারি এসব ভূমিতে গড়ে ওঠা অর্ধ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

সিসিকের অভিযানে নেতৃত্বে দেন মেয়র আরিফুল হক চৌধুরী। নগরের প্রবেশদ্বার হুমায়ুন রশীদ চত্বর থেকে শিববাড়ি এলাকার বন্দরঘাট পর্যন্ত অভিযান চালানো হয়।



অভিযান শেষে মেয়র আরিফুল হক চৌধুরী সাংবাদিকদের বলেন, প্রায় দুই যুগের বেশি সময় থেকে সরকারি এসব ভূমি দখল করে ভবন, কাঁচা-পাকা স্থাপনা নির্মাণ করে ব্যবসা-বাণিজ্য করে আসছিলো একটি প্রভাবশালী চক্র। আসন্ন বর্ষা মৌসুমে ২৭ নং ওয়ার্ডবাসীকে জলাবদ্ধতার হাত থেকে রক্ষা করতে ড্রেনের উপর নির্মিত এসব অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

মেয়র বলেন, দখলদাররা যত প্রবাভশালী হোক না কেন তাদের দখল থেকে সরকারি ভূমি উচ্ছেদ করা হবে। এক্ষেত্রে কোনো ছাড় দেওয়া হবে না।

তিনি বলেন, অবৈধ স্থাপনা উচ্ছেদ শেষে ২৭ নং ওয়ার্ডের মধ্য দিয়ে প্রবাহিত ড্রেনের কাজ শুরু হবে। ফলে আসন্ন বর্ষা মৌসুমে দক্ষিণ সুরমার ২৭, ২৬ ও ২৫ নং ওয়ার্ডে কোনো ধরনের জলাবদ্ধতা থাকবে না।
 
অভিযানে উপস্থিত ছিলেন স্থানীয় কাউন্সিলর আজম খান, কাউন্সিলর তৌফিক বক্স লিপন, তাকবিরুল ইসলাম পিন্টু, সিসিকের প্রকৌশলী আব্দুল আজিজ, এসএমপি পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (ট্রাফিক) নিকুলিন চাকমা, সিসিকের সহকারী প্রকৌশলী জয়দেব বিশ্বাস, উপ সহকারী প্রকৌশলী তামিম আহমদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৯
এনইউ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa