ছেলে হত্যার বিচারের দাবিতে সংবাদ সম্মেলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করছেন বাবুল খান। ছবি: বাংলানিউজ

walton

বরিশাল: ছেলে হত্যার বিচারের দাবিতে বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কবাই ইউনিয়নের খোদাবক্সকাঠি গ্রামের নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করেছেন নিহতের বাবা বাবুল খান।

রোববার (৭ এপ্রিল) বেলা সাড়ে এগারোটায় এ সংবাদ সম্মেলনে এ অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বাবুল খান বলেন, আমার ছেলে শাকিল খান কবাই শিয়ালঘুনী জেইউএস মাধ্যমিক বিদ্যালয়ে ১০ম শ্রেণির ছাত্র ছিলো। ওই বিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্রীর (প্রতিবেশী) সঙ্গে তার একবছর ধরে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সম্প্রতি সময়ে শাকিল তার প্রেমিকাকে ভালবেসে একটি স্বর্ণের আংটি, একটি মোবাইল সেটসহ বিভিন্ন উপহার দেয়। এসময় তাদের প্রেমের সম্পর্কের বিষয়টি উভয় পরিবারের মধ্যে প্রকাশ পায়। এতে মেয়েটির বাবা শাকিলকে বিভিন্ন সময় মোবাইল ফোনে ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি প্রদর্শন করে।

সংবাদ সম্মেলনে বাবুল খান বলেন, গত ২৩ মার্চ রাত দশটার দিকে তার ছোট ছেলে বাদশা ও শাকিল ঘরের বারান্দায় টিভি দেখছিলো। এসময় ওই মেয়েটি ঘর থেকে শাকিলকে ডেকে নিয়ে যায়। ওইদিন রাত সাড়ে এগারোটার সময় আমি ব্যবসায়িক প্রতিষ্ঠান থেকে ফিরে মেয়েটির বাড়িতে চিৎকারের আওয়াজ শুনতে পেয়ে এগিয়ে যাই। এসময় মেয়েটির ঘরের পাশের একটি জাম গাছের সঙ্গে গলায় ফাঁস দেওয়া অবস্থায় আমার ছেলে শাকিলের মরদেহ দেখতে পাই।

নিহতের বাবা সংবাদ সম্মেলনে বলেন, আমার ছেলেকে মেয়েটির বাবা ও তার সহযোগীরা পরিকল্পিতভাবে হত্যা করে মেয়েটির ওড়না গলায় পেঁচিয়ে মরদেহ ঘরের পাশের গাছের সঙ্গে ঝুলিয়ে রাখে। ঘটনার পর থেকে মেয়েটি ও তার পরিবারের লোকজনে পলাতক রয়েছে।

থানা পুলিশের বিরুদ্ধে অভিযোগ করে বাবুল খান জানান, এ ব্যাপারে তিনি থানায় হত্যা মামলা দায়ের করতে গেলে পুলিশ মামলা গ্রহণে নানা তালবাহানা শুরু করেছে। তাই তিনি ছেলে হত্যার বিচারের দাবিতে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

সংবাদ সম্মেলনে নিহতের মা রেহেনা বেগমসহ পরিবারের সদস্য, স্বজন ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

বাংলা‌দেশ সময়: ১৭২২ ঘণ্টা, এ‌প্রিল ০৭, ২০১৯
এমএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: বরিশাল হত্যা
শাহ আমানতে ২৬২ কার্টন সিগারেট জব্দ
ব্যাটে-বলে দাপট দেখিয়ে সিরিজ সমতায় ভারত
জামালপুরে সার্জেন্টকে মারধরের অভিযোগে ১১ জনের নামে মামলা
প্রখ্যাত মূকাভিনেতা পার্থ প্রতীমের জন্ম
সিটি নির্বাচনের পর সম্প্রসারণ হতে পারে মন্ত্রিসভা


রাজশাহীর রাজপথে কেবলই বিজয়ের উল্লাস
বঙ্গবন্ধু বিপিএলে চ্যাম্পিয়ন রাজশাহী
ফতুল্লায় যুবককে কুপিয়ে হত্যা
পাকিস্তান সফরে যাচ্ছেন না মুশফিক
জোনাস ব্রাদার্সের গানচিত্রে নিক-প্রিয়াঙ্কার চমক